সকল মেনু

‘পরীক্ষার তারিখ আর পরিবর্তনের দরকার হবে না’

40337_1নিজস্ব প্রতিবেদক : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, হরতালের কারণে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার তারিখ আর পরিবর্তনেরপ্রয়োজন হবে না।

শুক্রবার সকালে রাজধানীর আজিমপুরে এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে গিয়ে মন্ত্রী বলেন, প্রায় ১৫ লাখ শিক্ষার্থী এবার পরীক্ষা দিচ্ছে। এরা কোনো দলের নয়। এরা আ’লীগ বা বিএনপি বোঝে না।
পরীক্ষার তারিখ যাতে পেছাতে না হয় এজন্য তিনি বিরোধী দলকে আর হরতাল কর্মসূচি না দেয়ার আহ্বান জানান তিনি।

নাহিদ বলেন, আগামী ৩০-৪০ বছর এই শিক্ষার্থীরাই বাংলাদেশকে নেতৃত্ব দিবে। হরতালের কারণে পরীক্ষা পেছালে তাদের আত্মবিশ্বাসে ঘাটতি দেখা দেয়।
সিলেটসহ বেশ কয়েকটি বিভাগীয় শহরে পরীক্ষারমধ্যেই ছাত্রদল হরতাল ডেকেছে। এ ব্যাপারে শিক্ষামন্ত্রী বলেন, এ হরতালের মূল উদ্দেশ্যে পরীক্ষা প্রতিহত করা। একটি ছাত্র সংগঠন হয়ে ছাত্রদের বিরুদ্ধে হরতাল দেয়া কোনো রাজনীতি হতে পারে না।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে নুরুল ইসলাম নাহিদ বলেন, এবার কোনো ফাঁস হয়নি। ফেসবুকে কোনো প্রশ্ন বের হয়নি। বিভ্রান্তি ছড়াবেন না, জাতিকে বিভ্রান্ত করবেন না।
উল্লেখ্য, এসএসসি ও সমমানের পরীক্ষা ২ ফেব্রুয়ারি শুরুর কথা ছিল। বিএনপির নেতৃত্বাধীন ২০-দলীয় জোটের হরতালের কারণে পরীক্ষা শুক্রবার নিয়ে আসা হয়।

এবার সারা দেশে ৩ হাজার ১১৬টি কেন্দ্রে পরীক্ষা নেয়া হবে। ১০টি শিক্ষা বোর্ডের মোট পরীক্ষার্থী ১৪ লাখ ৭৯ হাজার ২৬৬ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top