সকল মেনু

অবশেষে কড়া নিরাপত্তায় এসএসসি পরীক্ষা শুরু

82383_5654454নিজস্ব প্রতিবেদক : বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের লাগাতার অবরোধের মধ্যেই দু’দফা পিছিয়ে অবশেষে কড়া নিরাপত্তায় সারা দেশে একযোগে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। শুক্রবার সকাল ৯টায় ৩ হাজার ১১৬টি কেন্দ্রে পরীক্ষা শুরু হয়।  পরীক্ষা চলবে দুপুর ১২টা পর্যন্ত।

আটটি সাধারণ শিক্ষা বোর্ডে এসএসসিতে সকালে বাংলা (আবশ্যিক) প্রথম পত্র, সহজ বাংলা প্রথম পত্র এবং বাংলা ভাষা ও বাংলাদেশের সংষ্কৃতি বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। আর কারিগরি বোর্ডের অধীনে এসএসসি ভোকেশনালে অনুষ্ঠিত হচ্ছে বাংলা-২ (১৯২১) সৃজনশীল এবং বাংলা-২ (৮১২১) সৃজনশীল বিষয়ের পরীক্ষা এবং মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিলে কুরআন মাজিদ ও তাজবিদ বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। জুমার দিন হওয়ায় সকাল ৯টায় পরীক্ষা শুরু হয়ে দুপুর ১২টায় শেষ হবে।

দেশের ১০টি শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিতব্য আজকের এ পরীক্ষায় অংশ নিচ্ছে ১৪ লাখ ৭৯ হাজার ২৬৬ পরীক্ষার্থী। সারাদেশের পরীক্ষা কেন্দ্রগুলোর নিরাপত্তায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী অন্যান্য বাহিনীর পাশাপাশি বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ৩২৬ প্লাটুন সদস্য মোতায়েন থাকবে।

প্রশ্ন ও উত্তরপত্র কেন্দ্র থেকে আনা-নেওয়ার জন্য থাকবে পুলিশ-র‌্যাব ও বিজিবির বিশেষ স্কোয়াড।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top