সকল মেনু

পুলিশের ছেলে পুলিশের উপর ককটেল মারে

image_56708রোমান শেখ, চট্টগ্রাম প্রতিনিধি : দেশের চলমান রাজনৈতিক সহিংসতায় ককটেল নিক্ষেপ আর পেট্রল বোমা মেরে মানুষ ও গাড়ি পোড়ানোর ঘটনা ঘটেই চলেছে। এসব সহিংসতায় সাধারন মানুষের সাথে ক্ষতিগ্রস্থ হচ্ছে পুলিশসহ অন্যান্য পেশাজীবী মানুষ। দেশের এমন পরিস্থিতিতে চট্টগ্রামে এক পুলিশের ছেলে আরেক পুলিশের উপর ককটেল নিক্ষেপ করছে।
পারভেজ আশরাফ পিয়াস (২২)। তিনি সিআইডি চট্টগ্রাম জোনের এসআই আবুল কালাম আজাদের ছেলে। পিয়াস নগরীর হালিশহর এলাকায় ঝটিকা মিছিল, পুলিশসহ সাধারন মানুষের উপর ককটেল নিক্ষেপ করা এবং এলাকার শিবিরের নেতৃত্ব দিচ্ছেন।
২০১৪ সালের ২৩ নভেম্বর জামায়াতের ডাকা হরতালের সময় হালিশহরে পুলিশের উপর ককটেল হামলায় নেতৃত্ব দেয় পিয়াস। এ ঘটনায় দায়ের হওয়া মামলায় পিয়াস অন্যতম আসামি।
এর আগে ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন পূর্বাপর হালিশহরে শিবিরের যত ঝটিকা মিছিলে পিয়াসের নেতৃত্ব দেয়ার ভিডিও ফুটেজ পুলিশের কাছে। এছাড়া নগরীতে বিচ্ছিন্নভাবে পুলিশের জামায়াত-শিবিরের কর্মীদের হামলার অন্যতম হোতা ছিল পিয়াস। শিবিরের পক্ষ থেকে সাংগঠনিকভাবে পিয়াসকে পুলিশের উপর হামলার দায়িত্ব দেয়া হয়েছিল বলে হালিশহর থানার ওসি আবু মো. শাহজাহান কবির নিশ্চিত করেছে।
চট্টগ্রাম নগরীতে সহিংসতার অন্যতম পরিকল্পনাকারী ও সংগঠক শিবির নেতা পিয়াসকে  বুধবার রাতে হালিশহরের কে-ব্লকের মসজিদের পাশ থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। কয়েক মাস আগে নগরীর হালিশহর এলাকায় পুলিশের উপর জঙ্গী স্টাইলে হামলায় নেতৃত্বদাতা হিসেবে তার নাম এজাহরে উল্লেখ রয়েছে।
এছাড়াও গত ৫ জানুয়ারি থেকে অবরোধ শুরুর পর হালিশহরের একাধিক স্থানে পিয়াস ও তার অনুসারী শিবির কর্মীরা নিয়মিত ককটেল বিস্ফোরণ ঘটিয়ে জনমনে আতংক সৃষ্টি করে আসছে। হালিশহর থানার তালিকাভুক্ত এই নাশকতাকারীকে দীর্ঘদিন ধরে গ্রেপ্তারের চেষ্টা চালিয়ে আসছে পুলিশ।
হালিশহর থানার ওসি আবু মো.শাহজাহান কবির জানিয়েছেন, পিয়াস শিবিরের সক্রিয় নেতা। তার সাংগঠনিক পদবি এবং বিভিন্ন এলাকায় নাশকতার কথা সে স্বীকার করছে না। তবে পুলিশের উপর ককটেল হামলা ঘটনায় পিয়াস অন্যতম আসামী। এছাড়াও পিয়াস শিবিরের বিভিন্ন মিছিল নেতৃত্ব দেওয়ার ভিডিও ফুটেজ আমাদের সংগ্রহে রয়েছে। আমরা জানতে পেরেছি সে হালিশহর থানা শিবিরের গুরুত্বপূর্ণ পদে আছে।
পুলিশ সূত্রে জানা গেছে, এস আই আবুল কালাম আজাদের ছেলে পিয়াস আর্ন্তজাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ে ক¤িপউটার প্রকৌশল বিভাগের অনার্স তৃতীয় সেমিস্টারের ছাত্র।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top