সকল মেনু

হরতাল-অবরোধ না দিতে খালেদাকে স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদ47167ক : শিক্ষা কার্যক্রমকে হরতাল-অবরোধের আওতামুক্ত রাখতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রতি আবেদন জানিয়েছেন শিক্ষক-শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার দুপুর সোয়া ১২টার দিকে গুলশানে বিএনপি চেয়ারপারসের রাজনৈতিক কার্যালয়ে মিছিলসহ গিয়ে একটি স্মারকলিপিতে এই আবেদন জানানো হয়।

বাংলাদেশ কারিগরি শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ এমএ সাত্তার খালেদা জিয়া বরাবর এই স্মারকলিপি দেন। এটি গ্রহণ করেন খালেদা জিয়ার নিরাপত্তা কর্মকর্তা নিজাম উদ্দিন।

পরে এমএ সাত্তার সাংবাদিকদের বলেন, এদেশের শিক্ষার্থীরা আগামী দিনের সমাজ বিনির্মাণের হাতিয়ার। কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে সাড়ে চার লাখ পরীক্ষার্থী রয়েছে। হরতাল-অবরোধে তাদের শিক্ষা জীবন ব্যাহত হচ্ছে।

এজন্য তিনি স্মারকলিপিতে খালেদা জিয়ার প্রতি হরতাল-অবরোধ প্রত্যাহারের আবেদন জানিয়েছেন বলে জানান।

এর আগে সংগঠনের ব্যানারে শিক্ষক-শিক্ষার্থীরা গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয় অভিমুখে একটি মিছিল করে। শতাধিক শিক্ষক-শিক্ষার্থীর মিছিলটি বের হয় সকাল সোয়া ১১টার দিকে।

সাদা পতাকা হাতে মিছিলটি গুলশান-২ গোল চত্বর থেকে এগিয়ে গেলে খালেদা জিয়ার কার্যালয়ের বেশ আগেই পুলিশ আটকে দেয়। এরপর শিক্ষার্থীদের পক্ষ থেকে এমএ সাত্তার খালেদা জিয়াকে স্মারকলিপি দেন।

৫ জানুয়ারির বিতর্কিত নির্বাচনের বর্ষপূর্তির সমাবেশ ঘিরে গত ৩ জানুয়ারি থেকে খালেদা জিয়া গুলশান-২ এর ৮৬ নম্বর সড়কের ৬ নম্বর কার্যালয়ে প্রথমে অবরুদ্ধ এবং পরে স্বেচ্ছায় অবস্থান করছেন।

ইতিমধ্যে তারা কার্য়ালয় ও এর আশপাশের এলাকায় ইন্টারনেট, ক্যাবল সংযোগ বিচ্ছিন্ন করে রাখা হয়েছে। বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হলেও পরে সেটি ফিরিয়ে দেয়া হয়েছে।

এই কার্যালয় থেকেই গত ৫ জানুয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সারাদেশে লাগাতার অবরোধের ডাক দেন, যা এখনো বহাল রয়েছে। অবরোধের ফাঁকে ফাঁকে হরতাল কর্মসূচিও দেয়া হচ্ছে।

এতে করে প্রতিদিনই রাজধানীসহ সারাদেশে গাড়িতে পেট্রোল বোমা নিক্ষেপ, অগ্নিসংযোগ ও হাতবোমা বিস্ফোরণ এবং হতাহতের ঘটনা ঘটছে।

আর গত সোমবার থেকে এসএসসি পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও হরতাল-অবরোধের কারণে দুই দফা পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছে।

এদিকে, হরতাল-অবরোধ প্রত্যাহারের দাবিতে রাজধানীর বাড্ডা লিংক রোডে বিক্ষোভ-মিছিল ও মানববন্ধন করেছে বাড্ডা আলাতুন্নেছা স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী।

বৃহস্পতিবার সকাল সোয়া ১০টার দিকে শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করে। শিক্ষার্থীরা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রতি হরতাল-অবরোধ প্রত্যহারের আহ্বান জানায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top