সকল মেনু

জনগণকে প্রতিপক্ষ বানিয়ে হত্যাযজ্ঞ খালেদার

সাজাহান খাননিজস্ব প্রতিবেদক : হরতাল-অবরোধের নামে মানুষ হত্যা ও নাশকতা বন্ধ করা না হলে দেশব্যাপী বেগম জিয়ার বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

শ্রমিক-কর্মচারি-পেশাজীবী-মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের এই সংবাদ সম্মেলনে মন্ত্রী চলমান সহিংসতার প্রতিবাদে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেন। এর মধ্যে আগামি ৫ ফেব্রুয়ারি বেলা পৌনে ১টা থেকে ১টা পর্যন্ত নিজ নিজ প্রতিষ্ঠানের সামনে দাড়িয়ে প্রতিবাদ, একই দিন বেলা ১টায় সড়ক-নৌ ও রেলসহ সব যানবাহনে হর্ণ বাজিয়ে প্রতিবাদ এবং ৭ ফেব্রুয়ারি বিকেলে সব শেণি পেশার মানুষকে নিয়ে রাজধানীতে জাতীয় কনভেশন।

বিএনপির চেয়ারপারসন বেগম জিয়া নিরীহ জনগণকে প্রতিপক্ষ বানিয়ে হত্যাযজ্ঞ চালাচ্ছেন বলে অভিযোগ করেছেন নৌমন্ত্রী শাজাহান খান।

তিনি বলেন, জনসম্পৃক্ততা না থাকলে জঙ্গিগোষ্ঠীর কায়দায় চোরাগোপ্তা হামলা চালাচ্ছে বিএনপি-জামায়াত জোট।

সমন্বয় পরিষদের আহ্বায়ক নৌমন্ত্রী বলেন, ‘হরতাল-অবরোধে নিরীহ মানুষ হত্যার পাশাপাশি এসএসসি ও শিক্ষার্থীদের শিক্ষাজীবন ধ্বংসের জন্য পরীক্ষা চলাকালে তিনি হরতাল-অবরোধ করছেন, অথচ নিজের দুই নাতনিকে পরীক্ষা দেওয়ার জন্য মালয়েশিয়া পাঠিয়ে দিয়েছেন।’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের বিদ্যুৎ বিচ্ছিন্ন করার দায় স্বীকার করে এ সময় তিনি বলেন, আন্দোলনের নামে নাশকতা ও পেট্রোল বোমা হামলা চালানোর কারণে তার (খালেদা জিয়া) কার্যালয়ের বিদ্যু‍ৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছিল। কিন্তু প্রধানমন্ত্রীর উদার মনোভাবের কারণে আবার বিদ্যুৎ সংযোগ দেয়া হয়।

শাজাহান খান আরও বলেন, খালেদা জিয়া তার নাতনিদের পরীক্ষা দিতে মালয়েশিয়ায় পাঠিয়েছেন। কিন্তু হরতাল-অবরোধের নামে নাশকতা চালিয়ে ১৫ লাখ এসএসসি পরীক্ষার্থীর জীবন নিয়ে ছিনিমিনি খেলছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top