সকল মেনু

ভারতীয় হাইকমিশনারের সঙ্গে মার্কিন রাষ্ট্রদূতের বৈঠক

marsiaনিজস্ব প্রতিবেদক : বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার পঙ্কজ সরনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ঢাকায় নিযুক্ত নতুন মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া ব্লুম বার্নিকাট।

বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে কাজ শুরুর আগে বুধবার সকালে ভারতীয় হাইকমিশনারের সঙ্গে তিনি এ সাক্ষাৎ করলেন।
বিকেলে রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে পরিচয়পত্র পেশের মাধ্যমে আজ থেকেই আনুষ্ঠানিকভাবে তিনি তার দায়িত্বপালন শুরু করবেন।

সূত্র জানায়, সকালে ভারতীয় হাইকমিশনারের সঙ্গে সাক্ষাতে বাংলাদেশ সম্পর্কে ভারতের মনোভাব জানার চেষ্টা করেন মার্কিন রাষ্ট্রদূত।

এর আগে গত ২৫ জানুয়ারি বাংলাদেশে নতুন মার্কিন রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব নিতে ঢাকায় আসেন মার্শিয়া ব্লুম বার্নিকাট ।

ঢাকায় যুক্তরাষ্ট্রের ১৫তম রাষ্ট্রদূত হিসেবে তিনি ড্যান মজীনার স্থলাভিষিক্ত হবেন।

মার্কিন রাষ্ট্রদূত হিসেবে মার্শিয়া বার্নিকাট ৬ জানুয়ারি ওয়াশিংটনে শপথ নিয়েছেন। চলমান রাজনৈতিক অস্থিরতার মধ্যে ঢাকায় এলেন তিনি। গত বছরের ৫ জানুয়ারির নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের দৃষ্টিভঙ্গিগত পার্থক্য এখনো কাটেনি।

গত বছরের ২২ মে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা বাংলাদেশে যুক্তরাষ্ট্রের ১৫তম রাষ্ট্রদূত হিসেবে মার্শিয়া বার্নিকাটকে মনোনীত করেন। মার্কিন সিনেটের অনুমোদন পাওয়ার পর ১৭ নভেম্বর বারাক ওবামা তাঁর মনোনয়ন চূড়ান্ত করেন।

নিয়োগ চূড়ান্ত হওয়ার পর মার্শিয়া বার্নিকাট তাঁর টুইট অ্যাকাউন্টে বলেন, ‘আমি ঢাকায় মার্কিন দূতাবাসের সহকর্মীদের সঙ্গে যোগ দিয়ে তাঁদের কাছ থেকে বাংলাদেশের জনগণ, সমৃদ্ধ সংস্কৃতি ও ঐতিহ্য সম্পর্কে জানার অপেক্ষায় আছি।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top