সকল মেনু

জুবায়ের হত্যা মামলার রায় ৮ ফেব্রুয়ারি

জুয়েলকোর্ট রিপোর্টার : হরতালে নিরাপত্তজনিত কারণে আসামি না আনতে পারায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ছাত্র জুবায়ের আহমেদ হত্যা মামলার রায় আজ হচ্ছে না। পরবর্তী রায় ঘোষণার তারিখ ৮ ফেব্রুয়ারি ধার্য করেছেন আদালত।

গত ২৮ জানুয়ারি মামলার বিচারিক কার্যক্রম শেষ করে রায় ঘোষণার জন্য অপেক্ষমাণ রাখেন ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ এর বিচারক এ বি এম নিজামুল হক। এছাড়াও ওইদিন জামিনে থাকা ৭ আসামির জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয়। এ মামলায় ১৩ জন আসামির মধ্যে ৬ জন পলাতক রয়েছে। ২০১৪ সালের ২৩ ফেব্রুয়ারি ৪ আসামির জামিন বাতিল করলে আদালতের কাঠগড়া থেকে পালিয়ে যান।

২০১২ সালের ৮ জানুয়ারি বিকেলে জুবায়ের আহমেদ কুপিয়ে জখম করে ছাত্রলীগ কর্মীরা। পরদিন রাজধানীর বেসরকারি একটি হাসপাতালে জুবায়ের মারা যান। জুবায়ের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ছাত্র ছিলেন।

ঘটনার পরদিন বিশ্ববিদ্যালয় প্রশাসন বাদী হয় আশুলিয়া থানায় ১৩ জনকে আসামি করে মামলা দায়ের করেন এবং কয়েকজন ছাত্রলীগ কর্মীকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top