সকল মেনু

২০১৫ সাল কাঁপাতে আসছে ১০ হলিউড মুভি

10 moviesবিনোদন ডেস্ক : সুপারহিরো থেকে হাইব্রিড ডায়নোসরের দাপট, ভবিষ্যতের ধ্বংস হয়ে যাওয়া পৃথিবী থেকে বৈজ্ঞানিক কল্পকাহিনির বিস্ময়, মজার অ্যানিমেশন থেকে অ্যাকশন থ্রিলার – ২০১৫ সালে দর্শকের মনোরঞ্জনের জন্য পুরোপুরি প্রস্তুত হলিউড

অ্যান্ট-ম্যান: মার্ভেলের সুবাদে সিনেমাপ্রেমীরা পেয়েছে এমন এক সুপারহিরোকে, যে বিশাল এক দানবে পরিণত হতে পারে। মার্ভেলই এবার নিয়ে আসছে এমন এক সুপারহিরো সুবিধামতো নিজের আকার ছোট করে ফেলতে পারে। পল রুড, মাইকেল ডগলাসদের মতো তারকাদের নিয়ে আসছে ‘অ্যান্টম্যান’। সিনেমাটি পরিচালনা করেছেন পিটন রিড। মুক্তি পাবে ২০১৫ সালের ১৭ই জুন।

ম্যাড ম্যাক্স: ফিউরি রোড: পোস্ট-অ্যাপোকালিপ্টিক ডিস্টোপিয়ার যারা ভক্ত, তাদের প্রিয় সিনেমার তালিকায় জর্জ মিলারের সাই-ফাই ট্রিলজি ‘ম্যাড ম্যাক্স’-এর স্থান ওপরের দিকেই। ত্রিশ বছর আগের মেল গিবসন অভিনীত ম্যাড-ম্যাক্স চরিত্রটিকে ফিরিয়ে আনছেন টম হার্ডি। নতুন এই রিমেইকে হার্ডির সঙ্গে গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে শার্লিজ থেরন এবং নিকোলাস হল্টের মতো তারকাকে। সিনেমাটি মুক্তি পাবে ২০১৫ সালের ১৫ই মে।

মিনিয়ন্স: জনপ্রিয় অ্যানিমেশন সিরিজ ‘ডেসপিকেবল মি’ দেখেছেন আর মিনিয়নদের প্রেমে পড়ে যাননি, এমন দর্শক পাওয়া মুশকিল হবে। তাদের জন্যই এবার আসছে এই সিরিজের স্পিন-অফ মুভি ‘মিনিয়ন্স’। সিনেমাটির ট্রেইলার সাড়া জাগিয়েছে এর মধ্যেই। সেই প্রাগৈতিহাসিক কাল থেকে মিনিয়নদের সুপারভিলেইন খুঁজে বেড়ানোর যাত্রাকেই তুলে ধরা হয়েছে ট্রেইলারটিতে। এবারের সিনেমায় নতুন সুপারভিলেইন স্কারলেট ওভারকিলের চরিত্রটিতে কণ্ঠ দেবেন স্যান্ড্রা বুলক। সিনেমাটি মুক্তি পাবে ১০ই জুলাই।

দ্য হেইটফুল এইট: তুষারে ঢাকা সাদা প্রন্তরের মধ্য দিয়ে এগিয়ে চলেছে এক ঘোড়ার গাড়ি। পেছনে চাকার দাগের বদলে রক্তের স্রোত। এমনই এক নাটকীয় পোস্টারের মাধ্যমে নিজের অষ্টম সিনেমা ‘দ্য হেইটফুল এইট’-এর পর্দা তুলেছেন কুয়েন্টিন টারান্টিনো। সিনেমায় অভিনয় করছেন স্যামুয়েল এল জ্যাকসন, টিম রথ, ব্রুস ডার্ন, কার্ট রাসেলের মতো তারকারা।

দ্য টার্মিনেটর: জেনেসিস: ‘টার্মিনেটর’ ভক্তদের জন্য সুখবর। দীর্ঘ বিরতির পর আবারও আর্নল্ড শোয়ার্জনেগার ফিরে এলেন সেই চেনা ‘টার্মিনেটর’ রূপে। সিরিজের পঞ্চম এই সিনেমা এবার পরিচালনা করেছেন অ্যালান টাইলর। গুরুত্বপূর্ণ চরিত্র সারাহ ও কনরের ভুমিকায় দেখা যাবে ‘গেইম অফ থ্রোন্স’ খ্যাত এমিলিয়া ক্লার্ককে।

জুরাসিক ওয়ার্ল্ড: ১৩ বছরের বিরতি শেষে আবারও পর্দায় ফিরছে স্পিলবার্গের ডায়নোসরেরা। জুরাসিক পার্কের বদলে আস্ত একটা দ্বীপেই গড়ে তোলা ‘জুরাসিক ওয়ার্ল্ড’-এ এবার দেখা মিলবে দানবাকৃতির হাইব্রিড ডায়নোসরের। স্পিলবার্গের প্রাযোজনায় এবারের সিনেমাটি পরিচালনা করেছেন কলিন ট্রেভরো। ‘গার্ডিয়ান্স অফ দ্য গ্যালাক্সি’ খ্যাত ক্রিস প্র্যাট অভিনয় করেছেন প্রধান ভূমিকায়। আসছে বছরের গ্রীষ্মে মুক্তি পাবে সিনেমাটি।

দ্য হাঙ্গার গেইমস: মকিংজে পার্ট-টু: জেনিফার লরেন্সের ‘দ্য হাঙ্গার গেইমস’ ফ্যাঞ্চাইজির সমাপ্তি ঘটবে এই সিনেমাটির মাধ্যমেই। চলতি বছরের অন্যতম সফল সিনেমা ‘দ্য হাঙ্গার গেইমস: মকিংজে পার্ট-ওয়ান’-এর ধারাবাহিকতায় এই পর্বে জানা যাবে ক্যাপিটলের বিরূদ্ধে যুদ্ধ ঘোষণা করা ডিস্ট্রিক্ট থার্টিনের চূড়ান্ত পরিণতি। সেই সঙ্গে ক্যাটনিস, পিটা, হেইমিশদের ভাগ্যে শেষ পর্যন্ত কী হয়, সেটাও জানা যাবে এই সিনেমায়। মুক্তি পাবে ২০শে নভেম্বর ২০১৫ সালে।

অ্যাভেঞ্জার্স: এইজ অফ আল্ট্রন: মার্ভেলের এই সুপারহিরো সিকুয়েল নিয়ে জল্পনা-কল্পনার শেষ নেই। বিশেষ করে জস হোয়েডনের সিনেমাটির ট্রেইলার বাংলাদেশি চলচ্চিত্রপ্রেমীদের নজর কেড়েছে, এর গুরুত্বপূর্ণ অংশের শুটিং এই দেশে হওয়ায়। সিনেমায় দেখা যাবে পৃথিবীকে ধ্বংস করতে বদ্ধপরিকর আল্ট্রন এবং তার বাহিনীকে পরাস্ত করতে কোমর বেঁধে নেমে পড়েছে অ্যাভেঞ্জার্স বাহিনী। পর্দায় ক্যাপ্টেন আমেরিকা, আয়রনম্যান, হাল্ক, থর আর ব্ল্যাক উইডোদের কাঁধে কাঁধ মিলিয়ে যুদ্ধ দেখতে অপেক্ষা করতে হবে ২০১৫ সালের পয়লা মে পর্যন্ত।

জেমস বন্ড: স্পেক্টার তিন বন্ড গার্ল, ‍তিন বন্ড ভিলেইন – জেমস বন্ডের নতুন সিনেমা ‘স্পেক্টার’-এ দর্শকদের মাতিয়ে রাখার পুরো আয়োজনই করে ফেলেছেন নির্মাতা স্যাম মেন্ডেজ। বন্ড গার্লের চরিত্রে অভিনয় মনিকা বেলুচ্চি সবচেয়ে বয়স্ক বন্ড গালর্ হবার খেতাব জুটিয়ে ফেলেছেন। ওদিকে বন্ড ভিলেইন রূপে দেখা যাবে ক্রিস্তফ ওয়াল্টজ এবং ‘শার্লক’ খ্যাত অ্যান্ড্রু স্কটকে। বন্ডের আদি শত্রু, সন্ত্রাসী সংগঠন ‘স্পেক্টার’-এর গল্প নিয়েই এবারের কাহিনি। সিনেমাটি মুক্তি পাবে ২০১৫ সালের ৬ই নভেম্বর।

স্টার ওয়ার্স: দ্য ফোর্স অ্যাওয়েকেনস: প্রায় এক দশক পর পর্দায় ফিরছে সর্বকালের অন্যতম সফল সাই-ফাই সিরিজ ‘স্টার ওয়ার্স’। সপ্তম পর্ব ‘দ্য ফোর্স অ্যাওয়েকেন্স’-এর মাধ্যমেই নিজেদের চরিত্রগুলোতে ফিরছেন হ্যারিসন ফোর্ড, মার্ক হ্যামিল এবং ক্যারি ফিশার। জর্জ লুকাসের প্রযোজনায় পরিচালকের আসনে এবার জে জে আব্রামস। বছরের সবচেয়ে প্রতীক্ষিত এই সিনেমাটির জন্য অপেক্ষা করতে হবে ডিসেম্বর পর্যন্ত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top