সকল মেনু

চলমান সঙ্কটে পোশাক শিল্পে ক্ষতি ১শ ৪৮ কোটি টাকা

তোফায়েল আহমেদনিজস্ব প্রতিবেদক : চলমান অবরোধ কর্মসূচি যেন দীর্ঘস্থায়ী না হয় সে ব্যাপারে পদক্ষেপ নিতে সরকারের প্রতি দাবি জানিয়েছেন তৈরি বিদেশি ক্রেতারা।

সোমবার বিকেলে রাজধানীর একটি হোটেলে বাণিজ্যমন্ত্রীর সঙ্গে এক বৈঠকে তারা এ দাবি জানান। এ অবস্থা চলতে থাকলে দীর্ঘ মেয়াদে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুন্ন হবে বলেও উদ্বেগ প্রকাশ করেন ক্রেতারা।

এ সময় বিজিএমইএ সভাপতি আতিকুল ইসলাম জানান, গেল মাসের ১৪ তারিখ থেকে এখন পর্যন্ত ২৩টি কারখানার আর্থিক ক্ষতি হয়েছে ১শ ৪৮ কোটি টাকা।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, ‘শিপমেন্ট যখন আসে এগুলি যাতে বাধাগ্রস্ত না হয়। ইতিমধ্যে যা হয়েছে তাতে খুবই সামান্য ক্ষতি হয়েছে। কিন্তু ভবিষ্যতে যাতে পুরোপুরিভাবে তারা আমদানি করতে পারে। আমরা ক্ষতিগ্রস্ত হয়েছি এবং আন্তর্জাতিক বিশ্বে একটি খারাপ ইমেজ তৈরি হচ্ছে। যেভাবে শুরু হয়েছিল এখন সেভাবে হচ্ছে না। আস্তে আস্তে স্তিমিত হয়ে যাচ্ছে।’

বিজিএমইএ সভাপতি আতিকুল ইসলাম বলেন, আমরা আশা করি এর সমাধান খুব তাড়াতাড়ি হয়ে যাবে। আর সমাধান যদি না হয় তাহলে আমাদের ইমেজের ক্ষতি হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top