সকল মেনু

কুমিল্লায় দগ্ধ ১১ জন ঢাকা মেডিক্যালে

ঢাকা মেডিক্যালেনিজস্ব প্রতিবেদক : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রামে পেট্রোল বোমায় অগ্নিদগ্ধ ১৬ জনের মধ্যে ১১ জনকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে।

মঙ্গলবার সকাল ১০টার দিকে তাদের ঢাকায় পাঠানো হয়।

সোমবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে চৌদ্দগ্রাম উপজেলার জগমোহন এলাকায় বাসে পেট্রোল বোমা ছোড়ার এই ঘটনা ঘটে।

হাইওয়ে পুলিশ পূর্বাঞ্চলের এসপি রেজাউল করিম জানান, কক্সবাজার থেকে ঢাকাগামী আইকন পরিবহণের একটি বাস জগমোহন এলাকায় পৌঁছালে দুর্বৃত্তরা পেট্রোল বোমা ছুড়ে মারে। এতে বাসটিতে আগুন ধরে পুড়ে মারা যান সাতজন যাত্রী। তাদের মধ্যে একজন নারী রয়েছেন। আহত ১৬ জনকে উদ্ধার করে চৌদ্দগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্স ও কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে কুমিল্লা ও চৌদ্দগ্রাম ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. হাবিব আবদুল্লাহ সোহেল বলেন, ‘নিহতদের পরিচয় পাওয়া যায়নি। আহত ১২ জনকে এখানে ভর্তি করা হয়। তাদের মধ্যে একজন যাত্রী প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন। বাকি ১১ জনকে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে। তাদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।’

দগ্ধদের মধ্যে ১০ জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন বাসচালক নোয়াখালীর মাইজদীর দুলাল মিয়া (৪৫), মানিকগঞ্জের সিংগাইর উপজেলার কমলনগর গ্রামের ফারুক (২৩), একই গ্রামের শরীফুল ইসলাম (১৯), আলী হোসেন (২০), নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার শরীফুল ইসলাম (৫০), তার ছেলে জিলকদ (২২), কক্সবাজারের চকরিয়া উপজেলার হানিফ (৩৪), একই উপজেলার প্রহরচন্দা গ্রামের বাদশা (৪২), ফরিদপুরের ভাঙ্গা উপজেলার ব্রাহ্মণপাড়া গ্রামের আরিফ সিকদার (২৫) ও রাশেদুল ইসলাম (২২)।

দগ্ধদের মধ্যে শরীফুল ইসলামের ২৮ ভাগ, হানিফের ৭ ভাগ, রাশেদুলের ৮০ ভাগ, জিলকদের ২০ ভাগ, আরিফ সিকদারের ১০ ভাগ শরীর পুড়ে গেছে।

এ দিকে আগুনে পুড়ে নিহত সাতজন বাসযাত্রীর মরদেহ কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে নেওয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top