সকল মেনু

তৃতীয় দিনের হরতাল চলছে

Hortalহট নিউস ডেস্ক : বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা দেশব্যাপী ৭২ ঘণ্টার হরতালের তৃতীয় দিন চলছে। লাগাতার অবরোধ কর্মসূচির মধ্যেই রবিবার সকাল ৬টা থেকে ৭২ ঘণ্টার এই হরতাল শুরু হয়। শেষ হবে আগামীকাল বুধবার সকাল ৬টায়।

মঙ্গলবার লাগাতার অবরোধের ২৯তম দিন এবং ৭২ ঘণ্টা হরতালে তৃতীয় দিনেও রাজধানীর বিভিন্ন মোড়ে মোড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার রয়েছে। মোতায়েন রয়েছে পুলিশ ও বিজিবি। এ ছাড়া আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের যৌথ টহল টিম নামানো হয়েছে। দেশের অন্যান্য নগর মহানগর ও গুরুত্বপূর্ণ জেলাগুলোতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে। হরতাল-অবরোধের সমর্থনে মিছিল-পিকেটিং ঠেকাতে সর্বত্র আইনশৃঙ্খলা বাহিনীর সতর্ক তৎপরতা লক্ষ্য করা গেছে।

এ দিকে হরতাল চলাকালে সোমবার রাত সাড়ে ৩টার দিকে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় অজ্ঞাত ব্যক্তিরা যাত্রীবাহী একটি বাসে পেট্রলবোমায় নিক্ষেপ করলে ৭ জন জন নিহত এবং ১৬ জন দগ্ধ হয়েছেন।

মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীর মালিবাগ রেলগেট এলাকায় একটি যাত্রীবাহী বাসে আগুন দেয়া হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের খিলগাঁও স্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

সকাল পৌনে ৮টার দিকে রাজধানীর শাহজাদপুর, চকবাজারে হরতালের সমর্থনে মিছিল করেছেন জামায়াত-শিবির কর্মীরা। শাহজাদপুরে মিছিলে পুলিশ ধাওয়া দিলে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

এর দিকে হরতালের কারণে রাজধানীতে সীমিত সংখ্যক গণপরিবহন চলাচল করছে। তবে যানবাহনগুলোতে যাত্রী সংখ্যা কম। এ ছাড়া ব্যক্তিগত গাড়ি চলাচল তেমন একটা নেই।

এ ছাড়া রাজধানীর গাবতলী, সায়েদাবাদ ও মহাখালী থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। একইভাবে দূরপাল্লার কোনো যান ঢাকায় ঢুকেনি।

এদিকে দেশের বিভিন্ন জেলায়ও চলছে শান্তিপূর্ণ হরতাল। অভ্যন্তরীণ ও দূরপাল্লার সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। তবে জেলা সদর, নগর-মহানগরগুলোতে কিছু হালকা যানবাহন চলাচল করছে বলে জানা গেছে।

এর আগে র‌্যাবের হাতে আটক হওয়ার আগে শুক্রবার বিকালে বিএনপির যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই হরতালের ডাক দেয়া হয়। এ ছাড়া লাগাতার অবরোধও অব্যাহত রাখার ঘোষণা দেয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top