সকল মেনু

বিরামপুরে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

47068দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের বিরামপুর উপজেলার অচিন্তপুর সীমান্তে বিএসএফের গুলিতে নজরুল ইসলাম (৩০) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরেক বাংলাদেশি।
সোমবার সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে।

নজরুল ইসলাম উপজেলার চাপড়া গ্রামের আব্দুল গণির ছেলে।

বিজিবি ও স্থানীয়রা জানায়, সকাল ১০টার দিকে নজরুল ইসলামসহ কয়েকজন অচিন্তপুর সীমান্তের ২৯৫ নং মেইন পিলারের কাছে জমিতে ধান রোপন করতে যায়। এ সময় ভারতের ৯৬ বিএসএফের ঘুরছি ক্যাম্পের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোঁড়লে ঘটনাস্থলেই নজরুল ইসলাম নিহত হয়। এ সময় বিএসএফের সদস্যরা নজরুল ইসলামের লাশ ভারতের অভ্যন্তরে নিয়ে যায়। এতে বিএসএফের গুলিতে আহত হন সাহাজুল নামে আরেক বাংলাদেশি। সঙ্গীরা তাকে উদ্ধার করে বিরামপুর হাসপাতালে ভর্তি করেছে। এছাড়া বিএসএফ সদস্যরা আরেক বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে।

স্থানীয় বিনাইল ইউনিয়ন পরিষদের মহিলা সদস্য মোছা. রোমা পারভীন জানান, সকালে কয়েকজন মিলে তারা নিজের জমিতে বোরো ধানের চারা রোপন করতে যায়। এ সময় বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি চালায়।

দিনাজপুর-২৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল জাহিদুর রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, নিহতের বিষয়ে বিএসএফের সাথে যোগাযোগ হয়েছে। দিনের বেলায় কিভাবে গুলি চালিয়ে হত্যা করা হয়েছে-তা তদন্ত করতে বিএসএফের উচ্চপর্যায়ের একটি কমিটি তদন্ত করতে ঘটনাস্থলে আসছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top