সকল মেনু

‘আমরা নিরাপদে স্কুলে যেতে চাই’: মানবন্ধনে চট্টগ্রামের শিক্ষার্থীরা

স্কুলরোমান শেখ, চট্টগ্রাম প্রতিনিধি : আমরা নিরাপদে স্কুলে যেতে চাই। বিদ্যালয়ে যাতায়াতে নিরাপত্তা চাই। আমাদের শিক্ষা জীবন বন্ধ করো না। আমরা নির্বিঘেœ এসএসসি পরীক্ষা দিতে চাই। আমরা পেট্রোল বোমায় দগ্ধ হতে চাই না। এমন বিভিন্ন লেখা সম্বলিত প্ল্যাকার্ড প্রদর্শন করে মানবন্ধন করেছে চট্টগ্রামের বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা। রাজপথে নেমেছেশিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার দাবিতে। রোববার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত নিজ নিজ বিদ্যালয়ের সামনে দাঁড়িয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছে তারা। এসময় শিক্ষার্থীদের সাথে তাদের শিক্ষক এবং অবিভাকরাও উপস্থিত ছিলেন।

মানবন্ধনে কয়েকজন শিক্ষক বলেন, দেশের বর্তমান পরিস্থিতিতে স্কুল-কলেজের শিক্ষার্থীরা প্রতিষ্ঠানে যেতে ভয় পাচ্ছে। পেট্রেল বোমায় দেশের শতশত মানুষ পুড়ে মারা গেছে। দগ্ধ হয়ে হাসপাতালের বিছানায় শুয়ে কাতরাচ্ছে। এ অবস্থায় শিক্ষার্থীরা স্কুলে যাওয়া তো দুরের কথা এসএসসি পরিক্ষা নিয়ে তারা যথেষ্ঠ শংকিত। উদ্ধিগ্ন অবিভাবকরাও। এ পর্যায়ে স্কুলগুলোতে উপস্থিতি হার মাত্র ৪০ থেকে ৫০ শতাংশ। শিক্ষাবর্ষের শুরু থেকে চলছে লাগাতার অবরোধ। এর মধ্যে আবার হরতালও। শিক্ষার্থীরা নিরাপদে স্কুলে আসতে পারছে না। এ ধরণের অবস্থা চলতে পারে না। আমরা এ অবস্থার উত্তরণ চাই। স্কুলে শিক্ষার সুষ্ঠু পরিবেশ চাই।

তারা আরো বলেন, এ অসুস্থ পরিবেশ থেকে মুক্তির দাবিতে একযোগে চট্টগ্রামের নয়টি সরকারি স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা রাজপথে দাঁড়িয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

মানববন্ধন কর্মসূচি পালন করেছে চট্টগ্রাম কলেজিয়েট স্কুল, নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়, চট্টগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, চট্টগ্রাম সরকারি মুসলিম উচ্চ বিদ্যালয়, বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয়, হাজী মুহাম্মদ মহসিন সরকারি উচ্চ বিদ্যালয়, ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয় এবং সিটি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top