সকল মেনু

চট্টগ্রামে পুলিশের উপর ককটেল হামলা শিবিরের ৩২ নেতাকর্মীর বিরুদ্ধে দুটি মামলা

ককটেলরোমান শেখ, চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রামে পুলিশের উপর ককটেল বোমা হামলার ঘটনায় শিবিরের ৩২ নেতাকর্মীকে আটক করা হয়েছে। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে পুলিশের উপর হামলা, বিষ্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে দুটি মামলা দায়ের করেন।

শনিবার গভীর রাতে দুটি মামলার মধ্যে একটি কোতয়ালি থানায় এবং অপরটি চকবাজার থানায় দায়ের করা হয়।

শনিবার দুপুর ২টার দিকে নগরীর কোতোয়ালি থানার দিদার মার্কেট এলাকায় শিবিরের ঝটিকা মিছিলের প্রস্তুতির সময় তাদের ধাওয়া দিলে পুলিশকে লক্ষ্য করে তারা ৫-৭টি ককটেল নিক্ষেপ করে। ঘটনাস্থল থেকে পুলিশ এক শিবির কর্মীকে ধাওয়া করে ধরে ফেললে তাকে ছাড়িয়ে নিতে পুলিশের উপর আরও তিনটি ককটেল নিক্ষেপ করে শিবির নেতাকর্মীরা। এতে এক পুলিশ কনস্টেবল আহত হয়।

কোতোয়ালি থানায় মামলার বাদি এসআই আলআমিন জানিয়েছেন, শিবিরের ঝটিকা মিছিলের প্রস্তুতিকালে পুলিশ তাদের ধাওয়া দিলে তারা পুলিশের উপর ককটেল বোমা হামলা চালায়। পরে পুলিশ দারুল উলুম আলীয়া মাদ্রাসা থেকে অভিযান চালিয়ে ৩৫ জনকে আটক করে। যাচাই-বাছাই করে আটককৃতদের মধ্যে তিনজনকে ছেড়ে দেওয়া হয়। অভিযানে মাদ্রাসা থেকে দুধরনের গান পাউডার, লোহার পেরেকসহ ককটেল তৈরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করেছে।

চকবাজার থানার ওসি আতিক আহমেদ চৌধুরী জানিয়েছেন, বিস্ফোরক আইনে ৩২ শিবির নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছেন এসআই রায়হান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top