সকল মেনু

চাঁদপুরে বিদ্যুৎ কেন্দ্র, থানার সামনে ককটেল বিস্ফোরণ ॥ সারা জেলায় আটক ৮

চাঁদপুরমাকসুদুল আলম, চাঁদপুর প্রতিনিধি :  চাঁদপুর শহরের পাওয়ার হাউজ এলাকায় অবস্থিত  ১৫০ মেগওয়াট উৎপাদন ক্ষমতা সম্পন্ন বিদ্যুৎ কেন্দ্রে রবিবার ভোরে একদল দুর্বৃত্তরা ককটেল নিক্ষেপ করেছে। নিক্ষিপ্ত ককটেলটি বিকট শব্দে বিস্ফোরিত হয়।  অল্পের জন্য  ট্রান্সমিটারটি  রক্ষা পায় । ওই ঘটনার প্রতিবাদে তাৎক্ষনিক বিদ্যুৎ বিভাগের কর্মচারীরা ও জাতীয় বিদুৎ শ্রমিক লীগ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে। পুলিশ সুপার আমির জাফর  ঘটনাস্থল পরিদর্শন করেছেন ।
এদিকে শনিবার রাতে চাঁদপুর সদর মডেল থানার সামনে, পুরাণবাজার এবং বাবুরহাট এলাকায় ৫টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ২জন আহত হয়েছে।
চাঁদপুর মডেল থানার সামনে অসবরপ্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতির অফিসের সামনে রাত ৮টা ৩৭ মিনিটে পর পর দুটি ককটেলের বিস্ফোরণ ঘটে। সাথে সাথে পুলিশ হাসপাতাল ও থানা রোড এলাকায় অভিযান চালায়। তবে এ ঘটনার সাথে কাউকে পুলিশ গ্রেফতার করতে পারেনি।
এদিকে নতুনবাজার-পুরাণবাজার সেতু এলাকায় নিক্ষিপ্ত ককটেলের প্রিন্টারের আঘাতে পথচারি জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আজিজুর রহমান খোকা (৪২) গুরুতর আহত হয়। চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আজিজুর রহমান খোকা জানান, রাতে পুরাণবাজার সেতু এলাকায় তিনি হাঁটছিলেন। এ সময় তার পাশেই একটি ককটেলের বিস্ফোরণ ঘটে। ককটেলের প্রিন্টার তার পায়ে এসে লাগে। খবর পেয়ে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডঃ জসিম উদ্দিন পাটোয়ারীসহ নেতৃবৃন্দ তাকে হাসপাতালে দেখতে যায়।
রাত পৌনে ১০টার দিকে বাবুরহাট বাজার এলাকায় পর পর দুটি ককটেলের বিস্ফোরণ ঘটে। এসব ঘটনায় শহরে ও বাবুরহাটে আতঙ্ক ছড়িয়ে পড়ে।
এদিকে সদর মডেল থানা পুলিশ শনিবার রাতে শহরের হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠ এলাকা থেকে এক মাদ্রাসা শিক্ষককে কিছু দাহ্য পদার্থ ও ম্যাচের বারুদসহ আটক করেছে। এছাড়া জেলার বিভিন্ন স্থান থেকে মোট ৮ জনকে গ্রেফতার করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top