সকল মেনু

লা লিগায় ৪-১ গোলে জিতলো রিয়াল

রিয়ালক্রিড়া প্রতিবেদক : স্প্যানিশ লা লিগায় রোনালদো বিহীন রিয়াল মাদ্রিদ ৪-১ গোলে হারিয়েছে রিয়াল সোসিয়েদাদকে। অন্যদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে লিস্টার সিটিকে ৩-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। এছাড়া, লিভারপুল ২-০ গোলে ওয়েস্ট হ্যামকে এবং টটেনহাম ৩-০ গোলে হারিয়েছে ওয়েস্টব্রমকে।

ঘরের মাঠ সান্তিয়াগো বার্ন্যাবুতে রিয়াল সোসিয়েদাদকে আতিথ্য দেয় রিয়াল মাদ্রিদ। দু’ম্যাচ নিষেধাজ্ঞায় থাকায়, ফিফার সেরা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাড়াই মাঠে নামে লস ব্ল্যাঙ্কসরা।

এই রিয়াল সোসিয়েদাদের বিপক্ষেই লা লিগায় এবারের মৌসুমের প্রথম হারের স্বাদ পেয়েছিল রিয়াল। তাই প্রতিশোধ নেয়ার মিশন ছিল স্বাগতিকদের।

তবে সান্তিয়াগো বার্ন্যাবুকে স্তব্ধ করে দিয়ে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় রিয়াল সোসিয়েদাদ। গোল করেন আরিটজ এলুসতন্দো। তবে গ্যালারীতে থাকা হাজারো সমর্থকদের স্বস্তি দিয়ে এর দু’মিনিট পরই সমতা আনেন হামেস রদ্রিগেজ।

বলের দখলে এগিয়ে থাকা রিয়াল এরপর সুযোগ খুঁজতে থাকে এগিয়ে যাওয়ার। আর বিরতিতে যাবার আগেই লিড পায় স্বাগতিকরা। বেনজেমা সুযোগ হারালেও, ভুল করেন নি সার্জিও রামোস। লিড পায় রিয়াল।

বিরতির পর আরও আগ্রাসী হয়ে খেলতে থাকে লস ব্ল্যাঙ্কোসরা। প্রথমার্ধে গোলের সুযোগ হারানো বেনজেমা এরপর আর ভুল করেন নি। ম্যাচের ৫২ ও ৭৬ মিনিটে তার করা দু’গোলে ৪-১ গোলের জয়ের আনন্দে মাতে রিয়াল। এই জয়ে ২০ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে নিজেদের অবস্থান আরও সুসংহত করেছে মাদ্রিদিস্তানরা।

অন্যদিকে রিয়ালের মতই প্রতিশোধের মিশনে ইংলিশ প্রিমিয়ার লিগে লিস্টার সিটির মুখোমুখি হয় ম্যানচেস্টার ইউনাইটেড। ভ্যান পার্সি-ফ্যালকাও-রুনি ও ডি মারিয়াদের সবাই ফিট থাকায়, পূর্ণ শক্তির দল নিয়ে মাঠে নামে রেড ডেভিলরা।

এবারের লিগে আগের দেখায় লিস্টারের কাছে এগিয়ে থেকেও হেরেছিল ম্যান ইউনাইটেড। এবার তাই বেশ সতর্ক ছিল তারা। ম্যাচের শুরুর দিকে পাওয়া সুযোগ কাজে লাগাতে না পারলেও, ২৭ মিনিটে ডাচম্যান রবিন ভ্যান পার্সির গোলে লিড পায় স্বাগতিকরা। এর ৫ মিনিট পরই কলম্বিয়ান সুপারস্টার রাদামেল ফ্যালকাওয়ের গোলে লিড দ্বিগুণ করে ইউনাইটেড।

বিরতিতে যাবার আগে আবারো গোল পায় রেড ডেভিলরা। লিস্টারের ওয়েস মরগান নিজের জালে বল জড়ালে ৩-০ তে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে স্বাগতিকরা।

তবে ম্যাচের শেষ দিকে লিস্টারের মার্কিন ওয়াসিলেউইস্কি সান্ত্বনাসূচক একটি গোল করলেও, ইউনাইটেডের জয়ের পথে তা বাধা হতে পারেনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top