সকল মেনু

দেশব্যাপী ৭২ ঘণ্টার হরতাল চলছে

47021নিজস্ব প্রতিবেদক : বিএনপির নেতৃত্বাধীন ২০দলীয় জোটের ডাকা দেশব্যাপী টানা ৭২ ঘণ্টার হরতাল চলছে।
রোববার ০১ ফেব্রুয়ারি  ভোর ৬টা থেকে এ হরতাল শুরু হয়। ঘোষণা অনুযায়ী যা চলবে বুধবার ০৪ ফেব্রুয়ারি ভোর ৬টা পর্যন্ত।
শুক্রবার ৩০ জানুয়ারি  বিকেলে বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই হরতাল ঘোষণা করা হয়। পাশাপাশি গত ৫ জানুয়ারি থেকে চলা টানা অবরোধও অব্যাহত রয়েছে।
কার্যত এ হরতালের মধ্য দিয়ে সোমবার ০২ ফেব্রুয়ারি  থেকে অনুষ্ঠেয় দেশের প্রায় ১৫ লাখ শিক্ষার্থীর এসএসসি মাধ্যমি) পরীক্ষায় বিঘ্ন সৃষ্টি হতে হচ্ছে।
তবে হরতাল-অবরোধের মধ্যে এসএসসি ও সমমানের পরীক্ষায় বিশেষ নিরাপত্তা দেওয়া হবে বলে পরীক্ষার্থী ও অভিভাবকদের আশ্বস্ত করেছেন পুলিশের মহা-পরিদর্শক (আইজিপি) এ.কে.এম. শহীদুল হক।
হরতালে নাশকতা মোকাবেলায় রাজধানীর বিভিন্ন মোড়ে মোড়ে নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মোতায়েন রয়েছে পুলিশ। এছাড়াও  রয়েছে বিজিবি সদস্যরাও।
এর আগে হরতালের ঘোষণাকালে বিবৃতিতে বলা হয়, আওয়ামী লীগ নেতাদের পক্ষ থেকে বিএনপি চেয়ারপারসন ও ২০ দলীয় জোট নেতা খালেদা জিয়ার গুলশান কার্যালয় উড়িয়ে দেওয়া ও বিএনপি চেয়ারপারসনকে গ্রেফতারের হুমকির প্রতিবাদে এ হরতাল ঘোষণা করা হলো।
বিবৃতিতে বিএনপি ও ২০ দলীয় জোটের সকল পর্যায়ের নেতাকর্মীসহ দেশবাসীকে শান্তিপূর্ণ ও স্বতঃস্ফুর্তভাবে ৭২ ঘণ্টার হরতাল পালনের আহ্বান জানানো হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top