সকল মেনু

সারাদেশে রবিবার থেকে ৭২ ঘন্টার হরতাল

81934_Hortal jamatনিজস্ব প্রতিবেদক : সারাদেশে আগামী রবি, সোম ও মঙ্গলবার ৭২ ঘণ্টা হরতাল ডেকেছে ২০ দলীয় জোট।  শুক্রবার বিকালে এক বিবৃতিতে এ কর্মসূচি ঘোষণা দেন বিএনপির যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ ।

বিবৃতিতে বলা হয়, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানস্থ কার্যালয় আওয়ামী লীগ নেতাদের উড়িয়ে দেয়া ও বিএনপি চেয়ারপাসনকে গ্রেফতারের মূহুর্মূহু হুমকি প্রতিবাদে এ হরতালের ডাক দেয়া হয়েছে।

একই সঙ্গে চলমান আন্দোলন দমনে পুলিশকে যেকোন পদক্ষেপ নিতে নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী নিজে দায়িত্ব নিবেন বলে যে আতঙ্ক ও উদ্বেগজনক বক্তব্য, স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খানের বাসায় গুলি ও তরিকুল ইসলাম সাহেবের বাসায় বোমা নিক্ষেপ, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য এডভোকেট খন্দকার মাহবুব হোসেন, আবদুল আউয়াল মিন্টু এবং বিশিষ্ট সাংবাদিক শফিক রেহমানের বাসায় বোমা নিক্ষেপ, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য রিয়াজ রহমানকে হত্যা করার উদ্দেশ্যে গুলি করে গুরুতর জখম করা ও তার গাড়িতে অগ্নিসংযোগ এবং আরেক উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদের গাড়িতে অগ্নিসংযোগের প্রতিবাদ জানাতেই এ হরতালের ডাক দিয়েছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

অবরোধ কর্মসূচি চলাকালে প্রায় ২১ জন নেতাকর্মীকে গুলি করে হত্যা, ‘ক্রসফায়ার’ ও ‘বন্দুকযুদ্ধে’র নামে হত্যা, সারাদেশে পনের হাজারের অধিক বিএনপি ও জোটের নেতাকর্মী গ্রেফতার, দেশব্যাপী নেতাকর্মীদের বিরুদ্ধে প্রায় দেড় লক্ষাধিক মিথ্যা মামলা দায়ের, নেতাকর্মীদের বাড়িতে যৌথবাহিনীর আক্রমণ এবং কাঙ্খিত ব্যক্তিকে না পেয়ে বাড়ির লোকজনের সাথে দুর্ব্যবহারসহ ওই বাড়ির নিরীহ লোকজনকে আটক ও ঘরের জিনিসপত্র লুটপাট, সরকারি এজেন্ট দিয়ে পেট্রল বোমা নিক্ষেপ করে সাধারণ মানুষকে পুড়িয়ে হত্যা করে নাশকতা সৃষ্টির পর এর দায় আন্দোলনকারীদের ওপর চাপানোর প্রতিবাদেও এ হরতাল ডাকা হয়েছে বলে বিবৃতিতে জানানো হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top