সকল মেনু

রাজধানীতে ৫ গাড়িতে আগুন, ১৬ ককটেল বিস্ফোরণ

81876_8754নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে পাঁচ গাড়িতে অগ্নিসংযোগ ও বিভিন্ন স্থানে ১৬টি ককটেল বিস্ফোরিত হয়েছে। এতে আহত হয়েছেন ৮ জন। বৃহস্পতিবার বিভিন্ন সময়ে এসব ঘটনা ঘটে।

রাজধানীর ধোলাইপার নাভানা সিএনজি স্টেশনের সামনে বলেশ্বর (ঢাকা মেট্রো-ব-১১-৩১৮৫) পরিবহনের একটি যাত্রীবাহী বাসে আগুন দেয়া হয়েছে। বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে।

অগ্নিসংযোগের ঘটনায় ওই এলাকায় আতঙ্ক সৃষ্টি হয়। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

রাজধানীর মিরপুর ১ নম্বরে ‘প্রজাপতি’ পরিবহনের একটি যাত্রীবাহী বাসে আগুন দিয়েছে অজ্ঞাতরা। বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

ফায়ার সার্ভিসের প্রধান কার্যালয়ের ডিউটি অফিসার ফরাহাদুজ্জামান সাংবাদিকদের জানান, রাত সাড়ে ৮টার দিকে মিরপুর ১ নম্বরের ফুটওভার ব্রিজের নিচে প্রজাপতি পরিবহনের একটি যাত্রীবাহী বাসে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে রাত পৌনে ৯টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

রাজধানীর কুড়িল বিশ্বরোড এলাকায় যাত্রীবেশে একটি বাসে আগুন দিয়েছে অজ্ঞাতরা। বৃহস্পতিবার সন্ধ্যা সাতটার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, কে বা কারা সন্ধ্যায় তুরাগ পরিবহনের একটি বাসে আগুন ধরিয়ে দেয়। যাত্রী হিসেবে বাসে উঠে ভেতর থেকে আগুন জ্বালায় তারা।

এসময় আতঙ্ক ছড়িয়ে পড়লে অন্য যাত্রীদের সঙ্গে বাস থেকে নেমে পালিয়ে যায়। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

ভাটারা থানার ডিউটি অফিসার পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শাহেদ গণমাধ্যমকে জানান, এ ঘটনায় এখনো কোনো অভিযোগ পাওয়া যায়নি।

সন্ধ্যা ৬টার দিকে নিউ মার্কেট ২ নম্বর গেটের সামনে একে একে ৬টি ককটেল বিস্ফোরণ। এতে আহত হন কমপক্ষে ৮ জন। সোয়া ৬টার দিকে মিরপুর লালকুঠি বড় মসজিদের সামনে লেগুনায় অগ্নিসংযোগ করা হয়। এর আগে ইত্তেফাক মোড়ে ১০ ককটেল বিস্ফোরণ ঘটে।

এর আগে বিকাল পৌনে ৩টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহিদুল্লাহ হলের পশ্চিম গেটে বিশ্ববিদ্যালয়ের দো’তলা বাসে আগুন দেয় অজ্ঞাতরা।

অন্যদিকে দুপুর সোয়া ২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহিদুল্লাহ হলের পাশের একটি বাসে অগ্নিসংযোগ করা হয়েছে। এতে বাসের ৪টি সিট পুড়ে গেছ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top