সকল মেনু

চট্টগ্রামে ককটেল বিষ্ফোরণে আহত শিবির কর্মীর মৃত্যু

চট্টগ্রামচট্টরোমান শেখ, চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রামের দূর্বৃত্তদের ছোড়া ককটেলে আহত হয়ে ছাত্রশিবির কর্মী সাকিবুল ইসলাম মারা গেছেন। মঙ্গলবার রাত তিনটার দিকে ঢাকার এ্যাপোলো হাসপাতালে তিনি মারা যান। নগরীর কোতোয়ালি থানার কদমতলী এলাকায় গত ২০ জানুয়ারি ককটেলের আঘাতে তিনি মারাত্মকভাবে আহত হন। পরে পুলিশ তাকে আটকের পর চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা করে। চট্টগ্রামে দুই দিন লাইফ সাপোর্টে রাখার পরও অবস্থার অবনতি হলে তাকে গত ২৬ জানুয়ারি ঢাকা এ্যাপোলো হসাপাতালে পাঠানো হয়। অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২৭ জানুয়ারি রাত তিনটার দিকে সে মারা যায়।
নিহত সাকিবুল ইসলাম চট্টগ্রাম লোহাগাড়া উপজেলার পুটিবিলা গ্রামের মৃত ওসমানুল হকের ছোট ছেলে। সাতবোনের বড় একটি পরিবারের মধ্যে নিহত সাকিবুল ছিলেন একমাত্র ভাই। সে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের ছাত্র ছিলো বলে জানা যায়।
এদিকে, বাবা-মায়ের একমাত্র পুত্র সন্তান হারিয়ে শোকে কারত হয়েছেন তার পিতা-মাতা ও বোনেরা। তাদের অভিযোগ, সাকিব পুলিশি নির্যাতনে কারনে মৃত্যুবরণ করেছে। সাকিব কোনো রাজনীতির সাথে জড়িত ছিলেন না। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে মেধবী ছাত্র ছিলো। ঘটনার দিন সাকিব টিউশনি করে ফেরার পথে দূর্বৃত্তদের ছোড়া ককটেলে তিনি আহত হন। আহত হওয়ার পর সাকিবকে কোতোয়ালী থানায় নিয়ে ঐ অবস্থায় তাকে দীর্ঘ ৬ ঘন্টা মারধর করে। এতে, তার অবস্থা আরো খারাপ হয়।
সাকিবের আত্মীয় দাবি করে শাহেদুল ইসলাম জানান, সাকিবের মৃত্যুর জন্য একমাত্র পুলিশ দায়ী। কারণ পুলিশি বাধার কারণে আমরা তাকে উন্নত চিকিৎসা দিতে পারিনি। সর্বশেষ তাকে চট্টগ্রাম থেকে ঢাকায় নেয়ার অনুমতি দিলেও তা নিয়ে অনেক টালবাহানা ও দেরি করেছে পুলিশ। উন্নত চিকিৎসার জন্য বারবার প্রশাসনের কাছে আমরা গিয়েছি কিন্তু তাদের অবহেলায় আজ আমার ভাগিনা মারা গেছে।
কোতোয়ালী থানার ওসি  একেএম মহিউদ্দিন সেলিম জানিয়েছেন, ককটেল বিষ্ফোরণে আহত সাকিবুল শিবিরের একজন সক্রিয় কর্মী। ঘটনার দিন তিনি নিজে ককটেল বহন করার সময় ঐ ককটেল বিষ্ফোরণে তিনি গুরুতর আহত হয়। পরে তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা পর তার অবস্থার অবনতি হলে তাকে ঢাকায় পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সাকিবুল ইসলাম মারা যায়।
শকতায় জড়িত থাকার অভিযোগে চট্টগ্রাম জেলার বিভিন্ন থানায় অভিযান চালিয়ে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top