সকল মেনু

নির্বিঘ্নে এসএসসি পরীক্ষা অনুষ্ঠানের দাবিতে এবং নাশকতার প্রতিবাদে রংপুরে মানববন্ধন

রংপুরইকবাল হোসেন, রংপুর প্রতিনিধি : আসন্ন এসএসসি ও সমমানের পরীক্ষা নির্বিঘেœ অনুষ্ঠানের দাবিতে এবং হরতাল অবরোধের নামে পেট্রোল বোমায় শিশু নারীসহ মানুষ পুড়িয়ে মারার প্রতিবাদে বুধবার রংপুরে মানববন্ধন হয়েছে। জাগো রংপুরের আয়োজনে ১১ টা থেকে ১২ টা পর্যন্ত এ মানববন্ধনে রংপুরের ৩০ টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী এবং সচেতন মানুষ অংশ গ্রহণ করে। রংপুর জিলা স্কুল থেকে লালবাগ পর্যন্ত ৬ কিলোমিটার ব্যাপি এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এরপর কাচারি বাজারের সমাবেশে বক্তব্য রাখেন জাগো রংপুরের আহবায়ক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোছাদ্দেক হোসেন বাবলু, সদস্য সচিব ডা. মামুনুর রহমান, কারমাইকেল কলেজের সাবেক অধ্যক্ষ ড. রেজাউল হক, রংপুর মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ ডা. আজিজুল ইসলাম, অধ্যক্ষ ফখরুল আনাম বেঞ্জু, শাহাদাত হোসেন, শিক্ষার্থীদের মধ্যে আছিফ, তানিয়া, সোমা, সুমন, নাদিয়া প্রমুখ।
এসএসসি পরীক্ষার্থী তানিয়া তার বক্তব্যে বলে যেভাবে রাস্তাঘাটে অবরোধ আর হরতালের নামে নাশকতা করা হচ্ছে , পেট্রোল বোমা মেরে মানুষকে পুড়িয়ে মারা হচ্ছে। এতে করে আমরা শিশুরা ভিত হয়ে পড়েছি। কিভাবে আমরা পরীক্ষা দিতে যাব সে চিন্তায় রয়েছি। আমাদের অভিভাবকরাও এনিয়ে চিন্তিত হয়ে পড়েছেন। তাই আমরা পরীক্ষা চলাকালিন সময়ে অবরোধ ও হরতাল না দেওয়ার জন্য আহবান জানাই। সুমন মিয়া নামে আরেক পরীক্ষার্থী জানায়, আমরা শিশুরাতো কোন অন্যায় করিনি। তাহলে কেন আমাদেরও পুড়িয়ে মারা হচ্ছে। আমরা সুন্দর পরিবেশে বাচতে চাই। কোন ধরনের ভয় ভীতি এবং বাধা বিপত্তি ছাড়াই যাতে পরীক্ষা দিতে পারি সে পরিবেশ চাই। তাই পরীক্ষা চলাকালিন অবরোধ আর হরতাল না দেওয়ার আহবান জানাচ্ছি রাজনৈতিকদলগুলোর প্রতি।
এদিকে, আসন্ন এসএসসি-সমমান পরীক্ষা না পোছানো এবং হরতাল, অবরোধ, নাশকতামুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠানের দাবিতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়েও মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধন শেষে সমাবেশে বক্তব্য রাখেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. আর এম হাফিজুর রহমান সেলিম, সাধারণ সম্পাদক ড. পরিমল চন্দ্র বর্মণ, নীল দলের কার্যকরী কমিটির সদস্য ড. তুহিন ওয়াদুদ, কারমাইকেল কলেজের সাবেক অধ্যাপক আব্দুস সোবহান, জনস্বাস্থ্য অধিকার আন্দোলনের সাধারণ সম্পাদক বেলাল আহমেদ, বেরোবির সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক শামসুল হক, মহানগন আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট দিলশাদ ইসলাম মুকুল, সাবেক ছাত্রনেতা ওবায়দুর রহমান ময়না,  শিক্ষার্থী মনোয়ারা খাতুন প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top