সকল মেনু

রাজশাহী ও রংপুর বিভাগে হরতাল চলছে

Hortalহট নিউজ ডেস্ক : রাজশাহী ও রংপুর বিভাগের ১৬ জেলায় জামায়াতের ডাকে ৪৮ ঘণ্টার হরতাল চলছে। বুধবার সকাল ৬টায় এ হরতাল শুরু হয়। চলবে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত।

এর আগে মঙ্গলবার রাতে মহানগর জামায়াতের প্রচার ও অফিস সম্পাদক রবিউল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ হরতাল কর্মসূচি ঘোষণা করেন।

রংপুরের মিঠাপুকুর উপজেলা জামায়াতের আমিরসহ ৩ কর্মী নিখোঁজ হওয়ার প্রতিবাদে এই হরতাল কর্মসূচি ঘোষণা করে রংপুর জামায়াত। এর আগে মঙ্গলবার রাতে মহানগর জামায়াতের প্রচার ও অফিস সম্পাদক রবিউল ইসলাম স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ হরতাল কর্মসূচি ঘোষণা করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৪ জানুয়ারি মিঠাপুকুর উপজেলা জামায়াতের নেতা আলামিন, তার স্ত্রী বিউটি বেগম ও জামায়াতের নারী সদস্য মৌসুমী বেগমকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বাড়ি থেকে ধরে নিয়ে যায়। তারপর থেকে তাদের কোনো সন্ধান পাওয়া যায়নি।

এ ছাড়াও নেতাকর্মীদের গ্রেফতার, হয়রানি, তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে এবং নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুর বিভাগে এই হরতাল আহ্বান করা হয়।

এদিকে চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের গাড়ি থেকে পালানোর সময় ট্রাকের ধাক্কায় শিবির নেতা নিহত হওয়ার প্রতিবাদে রাজশাহী বিভাগে সকাল ৬টা থেকে চলছে ৪৮ ঘণ্টার হরতাল। মঙ্গলবার শিবিরের চাঁপাইনবাবগঞ্জ জেলা সভাপতি আবু বাক্কার হরতালের বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, মঙ্গলবার ভোরের চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের হাতে আটক ছাত্রশিবির নেতা আসাদুল্লাহ তুহিন গাড়ি থেকে লাফিয়ে পালানোর সময় বিপরীত দিক থেকে আসা ট্রাকের ধাক্কায় মারা যান। এ ঘটনাকে হত্যাকা- দাবি করে বুধবার সকাল থেকে রাজশাহী বিভাগে ৪৮ ঘণ্টার হরতালের ডাক দেয় ছাত্রশিবির।

তুহিন চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার চরমোহনপুর চকপাড়া মহল্লার এমাদুল হকের ছেলে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top