সকল মেনু

৪৯ বিশিষ্ট নাগরিকের নিঃশর্ত ক্ষমা প্রার্থনা

বিশিষ্ট নাগরিকনিজস্ব প্রতিবেদক : সাংবাদিক ডেভিড বার্গম্যানের আদালত অবমাননার সাজার বিষয়ে উদ্বেগ জানিয়ে যে ৪৯ জন বিশিষ্ট নাগরিক বিবৃতি দিয়েছিলেন তাদের মধ্যে ১৪ জন নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করে ট্রাইব্যুনালে আবেদন জানিয়েছেন।

মঙ্গলবার সকালে ডক্টর শাহদীন মালিক, সাবেক তত্বাবধায়ক সরকারের উপদেষ্টা রাশেদা কে চৌধুরী, বদিউল আলম মজুমদার, আসিফ নজরুলসহ ১৪ জন এ ক্ষমার আবেদন জানান। এছাড়া বিবৃতির মাধ্যমে আদালত অবমাননা হয়নি দাবি করে এ বিষয়ে আদালতে হাজির হয়ে ব্যখ্যা দিয়েছেন ডক্টর জাফরুল্লাহ চৌধুরীসহ ১০ জন বিশিষ্ট নাগরিক।

এদিকে বিবৃতির বিষয়ে ব্যাখ্যা দিতে আইনজীবীর মাধ্যমে সময় আবেদন করেছেন আরো ২৫ জন। তবে এদের মধ্যে ১১ জন বিদেশী নাগরিক হওয়ায় তাদের যথাযথ প্রক্রিয়া ব্যাখ্যা দিতে বলেছেন ট্রাইব্যুনাল-২। এ বিষয়ে ৮ ফেব্রুয়ারি পরবর্তী আদেশের দিন ধার্য করা হয়েছে।

এই বিষয়ে এম শামসুল হক বলেন, ‘আদালতের ভাবমূর্তি বিনষ্ট করার ইচ্ছা তাদের ছিলোনা, তারা যেই বক্তব্য দিয়েছেন, তাতে তারা অনুতপ্ত এবং তারা আদালতের কাছে ক্ষমা চেয়েছেন।’

আর ডক্টর জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘আমরা এই কোর্টকে সবসময় সাহায্য করেছি, তারপরও যদি কোথাও কখনো মনে হয় অনিচ্ছাকৃত ভাবে কোনো শব্দে ত্রুটি হয়েছে তবে আমরা দুঃখ প্রকাশ করছি।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top