সকল মেনু

নৌবাহিনীর বার্ষিক মহড়ায় দুটি মিসাইল উৎক্ষেপণ

কক্নবাজারকক্সবাজার প্রতিনিধি : নৌবাহিনীর ১৬ দিনব্যাপী বার্ষিক সমুদ্র মহড়ায় গভীর বঙ্গোপসাগরে উৎক্ষেপণ করা হলো দুটি মিসাইল। এসময় কর্মতৎপরতার দক্ষতা ও পেশাদারিত্ব দিয়ে বাংলাদেশ নৌবাহিনীকে বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ বাহিনীতে পরিণত করার আহ্বান জানান রাষ্ট্রপতি অ্যাডভোকেট আব্দুল হামিদ। মঙ্গলবার দুপুরে মহড়া পরিদর্শন শেষে নৌ সদস্যদের উদ্দেশে এ কথা বলনে তিনি।

‘এক্সারসাইজ সী থান্ডার’ নামের এই মহড়া অনুষ্ঠানের সমাপনী দিনে ‘বিমান বিধ্বংসী’ এবং ‘শোল্ডার লঞ্জ সারফেজ টু এয়ার’ নামের দুটি মিসাইল উৎক্ষেপণ করা হয়। এছাড়া সাবমেরিন বিধ্বংসী রকেট ডেপথ চার্জ করা হয়। নৌবাহিনীর সর্ববৃহৎ যুদ্ধজাহাজ সমুদ্র জয়সহ আরও ১৯টি যুদ্ধ জাহাজ এ মহড়ায় অংশ নেয়। এতে নৌবাহিনীর প্রধানসহ ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

এসময় রাষ্ট্রপতি অ্যাডভোকেট আব্দুল হামিদ বলেন, ‘নৌবাহিনীর অফিসার ও নাবিকদের মাঝে যেই পেশাদারি মনোভাব লক্ষ্য করেছি, সর্বোপরি এটি দেশপ্রেমেরই প্রতিফলন।’ তিনি আরও বলেন, ‘বাংলাদেশ নৌবাহিনী আধুনিকীকরণ চলছে, সম্প্রতি যুক্তরাষ্ট্র থেকে ক্রয়কৃত ফ্রিগেড সমুদ্রজয় ছাড়াও গণচীন হতে দুটি ফ্রিগেড বানৌজা আবু বকর ও আলী হায়দার বাংলাদেশ নৌবাহিনীতে যুক্ত হয়েছে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top