সকল মেনু

কোকোর জানাজা হবে বায়তুল মোকাররমে

 নিজস্ব প্রতিবেদক : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর মরদেহ বাংলাদেশের পথে। মালয়েশিয়া এয়ারলাইন্সের একটি ফ্লাইটে কোকোর কফিন আজ ১১টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে। সোমবার রাতে গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয় থেকে এমনটাই জানানো হয়েছে। কফিনটি বিমানবন্দর থেকে সোজা গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে নিয়ে যাওয়া হবে। সেখানে শেষবারের মতো কোকোকে দেখবেন তার মা খালেদা জিয়া ও পরিবারের নিকট আত্মীয়রা।  আরাফাত রহমান কোকো গত শনিবার মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। পরদিন কুয়ালালামপুরে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। বিএনপির সূত্র থেকে জানা যায়, বিমানবন্দরে মরদেহ গ্রহণ করবেন আবদুল মঈন খান, আবদুল্লাহ আল নোমানসহ বিএনপির কেন্দ্রীয় পাঁচ নেতা। মরদেহ সরাসরি গুলশানে নেওয়া হবে। আজ মঙ্গলবার বাদ আসর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে কোকোর জানাজা অনুষ্ঠিত হবে। এরপর মরদেহ বনানীর সামরিক কবরস্থানে দাফন করা হবে।

সোমবার সংবাদ ব্রিফিং নজরুল ইসলাম খান বলেন, আরাফাত রহমান অরাজনৈতিক ব্যক্তি ছিলেন। তাই রাজনৈতিক দলসহ সব শ্রেণি-পেশার মানুষকে জানাজায় অংশ নিতে আহ্বান জানান তিনি। মালয়েশিয়া থেকে আজ বেলা সাড়ে ১১টায় আরাফাত রহমানের মরদেহ ঢাকায় পৌঁছানোর কথা জানান তিনি। লাশ দাফন প্রসঙ্গে দলের স্থায়ী কমিটির এই সদস্য বলেন,  প্রাক্তন সেনাপ্রধান জিয়াউর রহমানের সন্তান হিসেবে বনানীর সামরিক কবরস্থানে আরাফাত রহমান কোকোর মরদেহ দাফনের অনুমতি পাওয়া যাবে বলে প্রত্যাশা করে বিএনপি।প্রচলিত নিয়মেই এটি তার প্রাপ্য। দলীয় সূত্রগুলো বলছে, প্রথমে পল্টনে বিএনপির দলীয় কার্যালয়ে কোকোর জানাজা হওয়ার কথা থাকলেও পরে খালেদা জিয়ার নির্দেশে বায়তুল মোকাররমে জানাজার আয়োজন করা হচ্ছে। কারণ হিসেবে বলা হয়েছে, আরাফাত রহমান কোকো বিএনপি বা অন্য কোনো রাজনৈতিক দলের সদস্য না হওয়ায় তার জানাজা জাতীয় মসজিদে করার সিদ্ধান্ত আসে। এদিকে ক্ষমতাসীন আওয়ামীলীগ সূত্র জানিয়েছে, আরাফাত রহমান কোকোর জানাজায় অংশ নেবেন তাদের দলের নেতারা। জানাজায় বিশাল লোকের সমাগম হবে বলে ধারণা করা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top