সকল মেনু

বিনামূল্যে আইনি সহায়তা দেওয়ার জন্য সাংবাদিকদের সঙ্গে ব্লাস্টের সভা

 আদালত প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম,ঢাকা: বিনামূল্যে আইনি সহায়তা দেওয়ার জন্য সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট)। দুপুরে রাজধানীর পুরান ঢাকার জনসন রোডের ঢাকার ব্লাস্টের অফিস কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এই সভায় ব্লাস্টের ঢাকা ইউনিটের সমন্বয়কারী খোন্দকার আব্দুল মান্নান সভাপতিত্ব করেন। এসময় বিভিন্ন পত্রিকা ও অনলাইন সংবাদ সংস্থার সাংবাদিক সহ ঢাকার কোর্ট রিপোর্টার্স এসোসিয়েশনের রিপোর্টারগণ উপস্থিত ছিলেন।

খোন্দকার আব্দুল মান্নান সাংবাদিকদের জানান, ঢাকা ইউনিটে স্টাফ সংখ্যা ৮ জন। ১৫০ জন প্যানেল আইনজীবী বিত্তহীনদের বিনামূল্যে আইনগত সহায়তা প্রদান করেন। ইউকে এইড, কমিউনিটি লিগ্যাল সার্ভিসেস এবং যুক্তরাজ্য সরকারের অর্থায়নে পরিচালিত ম্যাক্সওয়েল স্ট্যাম্প, ব্রিটিশ কাউন্সিল ও সেন্টার ফর এফেকটিভ ডিসপিউট রেজুলেশনের সহায়তায় উক্ত কার্যক্রম পরিচালিত হচ্ছে। সভায় ২০১৪ সালে ব্লাস্টের কার্যক্রম তুলে ধরা হয়। সভায় জানান হয়, গত বছর ব্লাস্টে ৪৫৯টি অভিযোগ আসে।

২৩৮ টি মামলা নিষ্পত্তি হয়। নতুন করে ২০৬ টি মামলা দায়ের করা হয়। এছাড়াও ১১৭টি মামলা সালিশের মাধ্যমে নিষ্পত্তি করা হয় ও ১১০জনকে পরামর্শ প্রদান করা হয়। ১৯৯৪ সালে ব্লাস্ট গঠিত হওয়ার এ পর্যন্ত ১ হাজার ৮শত ২৮টি মামলা চলমান আছে মর্মে সভায় জানান হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top