সকল মেনু

সেলিম ভূইয়া ১৪ দিনের রিমান্ডে

আদালত প্রতিবেদক : জাতীয়তাবাদী পেশাজীবী দলের নেতা মো. সেলিম ভূইয়াকে রাজধানীর যাত্রাবাড়ি থানার নাশকতার পৃথক তিন মামলায় ১৪ দিন রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছেন আদালত। গত ২৪ জনুয়ারি ঢাকা মহানগর হাকিম মো.মিজানুর রহমান এই আদেশ দেন। এরআগে মামলার তদন্ত কর্মকর্তা যাত্রাবাড়ি থানার এস আই পরিমল চন্দ্র দাস আসামিকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে ১০ দিন করে তিন মামলায় মোট ৩০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন। এসময় আসামির আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। উভয় পক্ষের শুনানী শেষে হাকিম দুই মামলায় ৫ দিন করে ১০ দিন এবং অন্য আরেক মামলায় ৪ দিন রিমান্ডে নেওয়ার অনুমতি দেন।
রিমান্ড আবেদনে বলা হয়, এই আসামি বিএনপির সক্রিয় একজন কর্মী। একারনে ২০ দলীয় জোটের ডাকা দেশব্যাপী অনির্দিষ্ট কালের জন্য অবরোধ ও হরতালের মাধ্যমে বর্তমান সরকারকে পতনের লক্ষে দেশের বিভিন্ন স্থানে এই আসামিরা সহ অন্য আসামিরা নাশকাতা সৃষ্টির করে। এরফলে রাজধানীর যাত্রবাড়ী থানাধীন ঢাকা ডেমরা রোডস্থ মাতুয়াইল এলাকার রাস্তার উপরে যাত্রীবাহী গ্লোরী পরিবহনের বাসে পেট্রোল বোমা নিক্ষেপ করে আগুন দেয়। পরে বাসের ৩১ জন যাত্রী অগ্নিদগ্ধ হয়। এর মধ্যে ৯ জন যাত্রীর অবস্থা আশংঙ্কা জনক। তাই এই মামলার পলাতক আসামিদের নাম ঠিকানা সংগ্রহ করতে এবং ঘটনার সঙ্গে অন্য আরো যাহারা জড়িত আছে তাদের গ্রেফতার করতে এই আসামিকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।
মামলার নথি সুত্রে জানাগেছে, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গত ৫ জানুয়ারি দেশব্যাপী অবরোধের ডাক দেন এবং সরকারের পতন না হওয়া পর্যন্ত দেশে অচলাবস্থা নিশ্চিত করতে নেতা-কর্মীদের নির্দেশ দেন। তার ওই নির্দেশেই  বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার, রফিকুল ইসলাম মিয়া, চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেন, সাংবাদিক নেতা শওকত মাহমুদ, বিশেষ সহকারী শিমুল বিশ্বাস, যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ, বিএনপি চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খানসহ অন্য নেতাদের নাশকতার পরিকল্পনা বাস্তবায়নের অভিযোগ আনা হয়েছে। মামলায় এই আসামিরা ছাড়াও অজ্ঞাতপরিচয় কিছু  ব্যক্তি এবং জামায়াত-বিএনপি জোটের নেতা-কর্মীরা নাশকতায় জড়িত বলে এজাহারে উল্লেখ করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top