সকল মেনু

চট্টগ্রামে শিবির সভাপতিসহ ১২ নেতাকর্মী আটক

 রোমান শেখ,হটনিউজ২৪বিডি.কম, চট্টগ্রাম: চট্টগ্রামে নাশকতার অভিযোগে বিএনপি-জামায়াতের ১২ নেতা কর্মীকে আটক করেছে পুলিশ। এদের মধ্যে দক্ষিণ জেলা শাখা শিবিরের সভাপতি তারেক হোসাইনকেও (২৫) গ্রেফতার করেছে। তারেকের বিরুদ্ধে জেলার বিভিন্ন থানায় নাশকতাসহ বিভিন্ন অভিযোগে ২৪ টি মামলা রয়েছে পুলিশ নিশ্চিত করেছে। রোববার দুপুরে নগরীর শাহ আমানত সেতু এলাকা থেকে তাকে গ্রেফতার করে বাকলিয়া থানা পুলিশ। তারেককে আটকের পর থানায় ব্যাপক জিজ্ঞাসাবাদ করে পুলিশ। এসময় সে নিজের সংগঠনের  বিভিন্ন কৌশলের কথা পুলিশের কাছে স্বীকার করেছেন বলে জানায় পুলিশ।

তারেক হোছাইন সাতকানিয়া উপজেলার আলীনগর খন্দকার পাড়া এলাকার মো. ইসমাইলের পুত্র। সে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ব বিভাগ থেকে মাস্টার্স শেষ করে বর্তমানে চট্টগ্রাম আইন কলেজে পড়ালেখা করছে। বাকলিয়া থানা পুলিশ সূত্রে জানা যায়, ২৪ মামলার আসামী দক্ষিণ জেলা শাখার শিবির সভাপতি তারেক হোসাইনসহ আরো তিনজন শাহ আমানত সেতু দিয়ে নগরীতে প্রবেশ করবে এমন সংবাদ ভিত্তিতে বাকলিয়া থানা পুলিশ সেখানে অবস্থান নেয়। তারেককে গ্রেফতার করতে পারলেও তার সাথে থাকা আরো তিন জন কৌশলে দৌঁড়ে পালিয়ে যায়। এদিকে, শনিবার গভীর রাতে জেলার বিভিন্ন এলাকা অভিযান চালিয়ে বিএনপি-জামায়াতের ১১ নেতাকর্মীকে আটক করা হয়। আটক নেতাকর্মীদের মধ্যে রয়েছে বিএনপি কর্মী পাঁচ, শিবির কর্মী চার ও জামায়াতের দুইজন কর্মী রয়েছে বলে পুলিশ নিশ্চিত করেছেন।

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার একেএম হাফিজ আক্তার জানিয়েছেন, শনিবার সারারাত অভিযান চালিয়ে জেলার সীতাকুন্ড, সাতকানিয়া ও লোহাগাড়া থানা এলাকায় থেকে বিএনপি-জামায়াতের ১১জনকে আটক করা হয়েছে। বিভিন্ন উপজেলায় তাদের বিরুদ্ধে বিভিন্ন সময় সংগঠিত নাশকতার ঘটনায় জড়িত থাকার অভিযোগ রয়েছে। আটককৃতদের রবিবার আদালতে পাঠানো হয়েছে বলেও তিনি নিশ্চিত করেন। বিএনপি-জামায়াতের নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা অবরোধের মধ্যে সহিংসতা এড়াতে চট্টগ্রামজুড়ে পুলিশের এ অভিযান চলছে। অবরোধ প্রত্যাহার না করা পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে বলেও জানা তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top