সকল মেনু

সৌদি পৌঁছেছেন বিশ্ব নেতারা

বিশ্ব নেতারাআন্তর্জাতিক ডেস্ক : প্রয়াত বাদশাহ আবদুল্লাহ’র প্রতি সম্মান ও তার পরিবারকে সমবেদনা জানাতে পশ্চিমা বিশ্বসহ বিভিন্ন দেশের নেতারা ইতিমধ্যে সৌদি আরব পৌঁছেছেন। এর মধ্যে রয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন, ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদ, রুশ প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদেভ, যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন। ভারত সফরশেষে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাও যাচ্ছেন।

পশ্চিমা বিশ্বের এসব নেতা ছাড়াও, যুক্তরাজ্য, স্পেন ও ডেনমার্কের যুবরাজরাও বাদশা আব্দুল্লাহ’র পরিবারের প্রতি সমবেদনা জানাতে রিয়াদে এসেছেন। মিশরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল-সিসি, লেবানের প্রধানমন্ত্রী তাম্মাম সালাম, বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদসহ এশিয়া ও আফ্রিকার বিভিন্ন দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানেরা। তাদের অনেকে নতুন বাদশা সালমানের সঙ্গে সাক্ষাতও করেন।

বৃহস্পতিবার গভীররাতে ইন্তেকাল করেন সৌদি বাদশা আব্দুল্লাহ বিন আব্দুল আজিজ আল সৌদ। শুক্রবার রিয়াদের একটি কবরস্থানে তাকে সমাহিত করা হয়

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top