সকল মেনু

হরতাল অবরোধের নামে সন্ত্রাস-নৈরাজ্যের বিরুদ্ধে প্রতিরোধ কমিটি গড়ে তোলার আহ্বান

dlipনিজস্ব প্রতিবেদক : হরতাল অবরোধ নামে জ্বালাও-পোড়াও, মানুষ হত্যা, সন্ত্রাস-নৈরাজ্যের বিরুদ্ধে পাড়ায় মহল্লায় সন্ত্রাস প্রতিরোধ কমিটি গড়ে তোলার আহ্বান জানিয়েছেন ঢাকা মহানগর ১৪ দল। একই সাথে বোমাবাজ ও নৈরাজ্য সৃষ্টিকারীদের পাকড়াও করে আইন শৃঙ্খলা রক্ষাবাহীনির কাছে সোপার্দ করার আহ্বান জানানো হয়।
আজ ঢাকা মহানগর ১৪ দলের এক সভায় এ আহ্বান জানানো হয়। তোপখানা রোডস্থ ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত নগর ১৪ দলের এসভায় সভাপতিত্ব করেন ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগরের সভাপতি কমরেড আবুল হোসাইন। সভায় প্রধান অতিথি ছিলেন সাবেক মন্ত্রী ও সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড দীলিপ বড়ুয়া। সভায় বক্তব্য রাখেন নগর ১৪ দলের সমন্বয়ক দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম), খাদ্য মন্ত্রী এ্যাড. কামরূল ইসলাম, ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য কামরূল আহসান, নগর আওয়ামী লীগ নেতা মুকুল চৌধুরী, সাম্যবাদী দলের নগর নেতা বাবুল বিশ্বাস, গণতন্ত্রী পার্টির নগর নেতা নুরুল ইসলাম সিকদার, বাসদ নগর নেতা জাকির হোসেন জনি, গণতান্ত্রিক মজদুর পার্টি নেতা আলমগীর রনি, কমিউনিস্ট কেন্দ্রের নেতা এম এইচ পল্টন, ন্যাপের নেতা ইসমাইল হোসেন প্রমুখ। সভা পরিচালনা করেন ওয়ার্কার্স পার্টির নগর সাধারণ সম্পাদক কমরেড কিশোর রায়।
নগর ১৪ দলের সমন্বয়ক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) বলেন, খালেদা জিয়া গত বছর ৫ জানুয়ারির নির্বাচন বর্জন করে একুল ওকুল দু কুলই হারিয়েছেন। তিনি আজ আইনত বিরোধী দল নন। গণমাধ্যম তাকে বিরোধী দলীয় নেতা হিসেবে পরিচিতি দিচ্ছেন। যা আইনত তিনি প্রাপ্য নন। তিনি নির্বাচন বয়কোট করে বর্তমানে মানুষিক ভারসম্যহীনতার মধ্যে পড়েছেন। সুস্থ ও গণতান্ত্রিক রাজনৈতিক কর্মকা-ের মাধ্যমেই তাকে রাজনীতিতে ফিরে আসতে হবে। নচেৎ তিনি রাজনীতি থেকেও নির্বাসিত হবেন। তিনি আজ রাজনীতির নামে যে হিংসাত্বক কার্যক্রম করছেন তার জন্য তাকে জনগণের সামনে জবাবদিহী করতে হবে। জনাব মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া নগর ১৪ দলের আগামীদিনের কর্মসূচি ঘোষণা করেন। এই কর্মসূচির মধ্যে রয়েছে :
১.    আগামীকাল ২৫ জানুয়ারি ২০১৫ বেলা ১১.৩০টায় নগর ১৪ দলের সভা সাম্যবাদী দলের অফিসে অনুষ্ঠিত হবে।
২.     আগামী ২৬ জানুয়ারি ২০১৫ বেলা ১১.০০টায় নগর ১৪ দলের সভা জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) কার্যালয়ে অনুষ্ঠিত হবে।
৩.    ২৭ জানুয়ারি ২০১৫ বিকেল ৩.০০টায় পল্লবীতে নগর ১৪ দলের জনসভা অনুষ্ঠিত হবে।
৪.    ২৮ জানুয়ারি ২০১৫ বিকেল ৩.০০টায় মোহাম্মাদপুরে ১৪ দলের জনসভা অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top