সকল মেনু

নাশকতায় উসকানিমূলক খবর প্রচার করবে না টেলিভিশন

46739নিজস্ব প্রতিবেদক : বিএনপির ডাকা অবরোধ-হরতাল কর্মসূচিতে সন্ত্রাস, নাশকতা ও সহিংসতায় উসকানি দেয়, এমন খবর প্রচার না করার অঙ্গীকার করেছেন দেশের সকল ইলেকট্রনিক মিডিয়ার কর্ণধাররা।
বৃহস্পতিবার দুপুরে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সিনিয়র মন্ত্রী, বিভিন্ন ইলেট্রনিক মিডিয়ার মালিক ও কর্মকর্তাদের এক মতবিনিময় বৈঠকে এসব বিষয়ে ঐক্যমত প্রকাশ করা হয়।
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সভাপতিত্বে বৈঠকে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ,পানিসম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামাল কামাল, মাছরাঙা টেলিভিশনের নির্বাহী পরিচালক অঞ্জন চৌধুরী, বৈশাখী টেলিভিশনের সিইও মঞ্জুরুল আহসান বুলবুলসহ সাংবাদিক নেতারা উপস্থিত ছিলেন।
আমির হোসেন আমু বলেন, ‘বিএনপি আন্দোলনের নামে সন্ত্রাস ও নাশকতা চালিয়ে সারাদেশে অস্থিতিশীল পরিবেশ তৈরি করেছে। সন্ত্রাস এবং নাশকতা মানুষকে নিয়ন্ত্রণ করতে পারে না। নাশকতা মানুষকে নিরাপত্তা দিতে পারে না।’
জাতীয় জীবনে বিবেকের তাড়নায় সন্ত্রাস, সহিংসতা ও নাশকতা প্রতিরোধে সরকারকে সহযোগিতা করার জন্য ইলেকট্রনিক মিডিয়ার মালিক ও কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান সরকারের এই সিনিয়র মন্ত্রী।
তোফায়েল আহমেদ বলেন, ‘হরতাল-অবরোধের নামে সহিংসতা কর্মকাণ্ড প্রতিরোধে বৈঠকে উপস্থিত সবার সহযোগিতা চাই।’
বৈঠকে মনজরুল আহসান বুলবুল বলেন, ‘আমরা সহিংসতার রাজনীতির পক্ষে নই। আমরা সুস্থ ধারার রাজনীতির পক্ষে। সহিংসতা-সন্ত্রাস ও রাজনীতি এক সঙ্গে চলতে পারে না।’
অঞ্জন চৌধুরী বলেন, ‘বিএনপির রাজনীতি ভবিষতের জন্য ক্ষতিকর। আমরা সরকারের পাশাপাশি ঐক্যবদ্ধভাবে সব নাশকতা প্রতিরোধ করব।’
সন্ত্রাস, জঙ্গিবাদ ও নাশকতা প্রতিরোধের আহ্বান জানিয়ে সভাপতির বক্তব্যে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বৈঠকে উপস্থিত সব ইলেট্রনিক মিডিয়ার মালিক ও কর্মকর্তাদের সহযোগিতা কামনা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top