সকল মেনু

জামায়াতের অর্থ যোগানদাতা রসুলপুরের মজিদ মোল্যা ওরফে খোকনকে গ্রেপ্তার করেছে পুলিশ

সাতক্ষীরা প্রতিনিধি : গত ২০১৩ সালের ২৮ফেব্রুয়ারী শহরের সার্কিট হাউজে পুলিশ ও বিজিবি’র সাথে সরাসরি সংঘর্ষে লিপ্ত সক্রিয় জামাত কর্মী লুকিয়ে থাকা মজিদ মোল্যা ওরফে খোকনকে পুলিশ দীর্ঘদিন পর গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে। সে সাতক্ষীরা শহরের রসুলপুর গ্রামের মৃত করিম মোল্যার ছেলে। গত রোববার ভোরে পুলিশ অভিযান চালিয়ে তার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে।
পুলিশ সুত্রে জানাগেছে, বিগত ২০১৩ সালের ২৮ফেব্র“য়ারী দুপুর থেকে শহরের কদমতলা এলাকায় জড়ো হয় জামায়াত শিবির নেতাকর্মীরা। এরপর তারা পুলিশের বাধারমুখে নাশকতার উদ্দেশ্যে সাতক্ষীরা শহরের প্রবেশের চেষ্টার এক পর্যায়ে পুলিশ ও বিজিবি’র সমন্বয়ে আইনশৃঙ্খলা বাহিনী তাদেরকে বাধা দিলে জোরপূর্বক প্রবেশের চেষ্টা করে। এতে ঘটনার দিন কয়েকজন নিহত হন। একই দিনে ছাত্রলীগ নেতা মামুনকে পিটিয়ে ও পানিতে চুবিয়ে হত্যা করে জামায়াত শিবির কর্মীরা। এসব ঘটনায় সরাসরি জড়িত থাকলেও মজিদ মোল্যা ওরফে খোকন ছদ্মবেশ ধারণ করে চলছিল। এক পর্যায়ে পুলিশের গভীর তদন্তে সেসব বিষয়ে পরিস্কার হলেও তাকে এতদিন গ্রেপ্তার করতে পারেনি।
অভিযোগ রয়েছে, এরপরও সে অন্যান্য বিভিন্ন নাশকতায় জড়িত থেকে সরকারের বিরুদ্ধে অবস্থান নিয়ে চলছিল। জানাগেছে, গত ১১জানুয়ারী রাত ১০টার দিকে সদরের আলিপুর মাধ্যমিক বিদ্যালয়ের সামনে ৫০/৬০ জন নেতাকর্মী নিয়ে সরকার বিরোধী কর্মকাণ্ড পরিচালনার জন্য জামায়াত শিবির অবস্থান নেয়। খবর পেয়ে সদর থানার পুলিশ সেখানে পৌছালে পুলিশের উপর হামলার চেষ্টা করে। একই সময়ে পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপসহ কাচের বোতল ছুড়ে পেট্রোল বোমা ব্যবহার করে পুলিশ ও সাধারণ মানুষকে হত্যার চেষ্টা করে। এঘটনায় পুলিশ আত্মরক্ষার্থে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করলে জামায়াত শিবির পিছু হটে যায়। এঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশের দীর্ঘ তদন্তের পর মজিদ মোল্যা ওরফে খোকনকে রোববার ভোরে তার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top