সকল মেনু

দেশের মানুষ সরকারের সঙ্গে আছে- শেখ হাসিনা

Sk Pmনিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের মানুষ সরকারের সঙ্গে আছে। তাই যে কোনো দুর্যোগ মোকাবেলা করে বাংলাদেশ সামনের দিকে এগিয়ে যাওয়ার সামর্থ্য রাখে। বুধবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে বাংলাদেশ পরিকল্পনা কমিশনের সভায় বক্তব্য রাখেন তিনি।

এসময় প্রধানমন্ত্রী আরো বলেন, বাংলাদেশের উন্নয়নের জন্য অন্যদের মুখাপেক্ষী হয়ে থাকার দিন শেষ হয়ে এসেছে। নিজস্ব সম্পদ ব্যবহার করে কীভাবে দেশকে এগিয়ে নেয়া যায় সে ব্যাপারে সবাইকে উদ্যোগী হবার আহবান জানান তিনি।

শেখ হাসিনা বলেন, ‘বাংলাদেশ প্রাকৃতিক দুর্যোগের দেশ, এখানে প্রকৃতির সাথে সাথে মনুষ্য সৃষ্ট কিছু দুর্যোগকেও আমাদের সামাল দিতে হয়। বাংলাদেশের মানুষ জানে আমি দেশের মানুষের জন্যই কাজ করছি, তাই আমার বিশ্বাস আমি এবারও সব দুর্যোগ কাটিয়ে উঠে এগিয়ে যাবো।’

তিনি বলেন, ‘আমরা যে টার্গেট ঠিক করেছি যে, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ একটি উন্নত দেশে পরিণত হবে। সেই পথে এগোতে হলে আমাদের সীমিত সম্পদকেই ব্যবহার করে এগিয়ে যেতে হবে। আমাদেরকে আত্মনির্ভরশীল হতে হবে, ধারের অর্থের ওপর থেকে নির্ভরতা কমিয়ে আনতে হবে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top