সকল মেনু

হস্তক্ষেপের ক্ষেত্রে জাতিসংঘের সর্বোচ্চ সতর্কতা দরকার

AH Muhammad aliনিজস্ব প্রতিবেদক : সংঘাতপূর্ণ কোনো দেশে হস্তক্ষেপের ভূমিকায় অবতীর্ণ হওয়ার ব্যাপারে জাতিসংঘের সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা উচিত বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী। এ ব্যাপারে জাতিসংঘের সর্বোচ্চ সতর্কতা দরকার বলে তিনি মন্তব্য করেন।
মঙ্গলবার সকালে রাজধানীর কুর্মিটোলা গলফ ক্লাবে জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমবিষয়ক এক আঞ্চলিক কর্মশালা উদ্বোধন করতে গিয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন। ওই কর্মশালায় শান্তিরক্ষা কার্যক্রমের সঙ্গে যুক্ত বিশেষজ্ঞরা যোগ দেবেন।
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন পূর্ব তিমুরের সাবেক প্রেসিডেন্ট নোবেল শান্তি পুরস্কার বিজয়ী হোসে রামোস হোর্তা, পররাষ্ট্রসচিব মোজাম্মেল হক খান, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক প্রমুখ।
দু’দিনব্যাপী এ সেমিনারে বাংলাদেশ ছাড়াও অস্ট্রেলিয়া, চীন, ফিজি, ইন্দোনেশিয়া, জাপান, মালয়েশিয়া, মায়ানমার, নেপাল, নিউজিল্যান্ড, পাকিস্তান, ফিলিপাইন, কোরিয়া, শ্রীলংকা, থাইল্যান্ড ও ভিয়েতনাম অংশ নিয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top