সকল মেনু

গণশুনানিতে বিদ্যুতের দাম ১৮.১২% বৃদ্ধির প্রস্তাব

46648নিজস্ব প্রতিবেদক : বিদ্যুতের দাম বৃদ্ধির ওপর বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) গণশুনানি শুরু হয়েছে।
মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর কাওরান বাজারে টিসিবি অডিটরিয়ামে এ গণশুনানি শুরু হয়।
এতে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনে (বিইআরসি) বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ডের (বিপিডিবি) গ্রাহক পর্যায়ে বিদ্যুতের খুচরা মূল্য ১৮.১২ শতাংশ বৃদ্ধির প্রস্তাব করেছে।
বিইআরসি চেয়ারম্যান এ আর খানের সভাপতিত্বে কমিশনের সদস্য ড. সেলিম মাহমুদ, প্রকৌশলী দেলোয়ার হোসেন ও মো. মাকসুদুল হক ও রহমান মুরশেদ গণশুনানিতে উপস্থিত আছেন।
শুনানিতে গণসংহতি আন্দোলনের সমন্বয়ক জোনায়েদ সাকিসহ কনজ্যুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ-ক্যাব-এর প্রতিনিধি, বিভিন্ন সংস্থা ও কোম্পানি, ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধি এবং রাজনৈতিক দলের নেতারা অংশ নিয়েছেন।
বিপিডিবির পক্ষে প্রস্তাব তুলে ধরেন প্রধান প্রকৌশলী (পরিকল্পনা) মিজানুর রহমান। প্রস্তাবে তিনি গ্রাহক পর্যায়ে বিদ্যুতের মূল্য ১৮.১২ শতাংশ বৃদ্ধির প্রস্তাব করেন।
এছাড়া আগামীকাল বুধবার সকাল ১০টায় পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি)-এর সঞ্চালন দামের উপর এবং দুপুর দুইটায় ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন (ওজোপাডিকো)-এর খুচরা মূল্য বাড়ানোর ওপর শুনানি হবে।
পরের দিন বৃহস্পতিবার সকাল ১০টায় বিপিডিবির ও দুপুর দুইটায় ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি) এর খুচরা বাড়াতে এবং রবিবার সকাল ১০টায় বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি) ও দুপুর দুইটায় ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিডেট (ডেসকো)-এর খুচরা মূল্য বাড়ানোর প্রস্তাবের উপর গণশুনানি অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top