সকল মেনু

জনগণ চাইলে খালেদাকে গ্রেফতার

46625নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, বিএনপি চেয়ারপারসন ও ২০ দলীয় জোট নেত্রী বেগম খালেদা জিয়াকে জনগণ চাইলে গ্রেফতার করা হবে।

সোমবার দুপুরে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন ।

হাছান মাহমুদ বলেন, ‘খালেদা জিয়াকে আরো আগেই গ্রেফতার করার প্রয়োজন ছিল। সম্মান দেখিয়ে এখনো গ্রেফতার করা হয়নি। জনগণ চাইলে তাকে গ্রেফতার করা হবে।

বিএনপিকে সমাবেশ করতে দেওয়া হবে কী না? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে শান্তিপূর্ণ সমাবেশ করতে চাইলে বিএনপিকে সহযোগিতা করবে সরকার।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া জনগণের ওপর অযৌক্তিক অবরোধ চাপিয়ে দিয়ে সারা দেশের মানুষকে অবরুদ্ধ করে রাখার অপচেষ্টা চালাচ্ছেন। ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন বর্জন ছিল তার ভুল সিদ্ধান্ত। তার এই ভুল সিদ্ধান্তের খেসারত তাকেই দিতে হবে। কিন্তু তিনি তার এই ভুল সিদ্ধান্তের খেসারত জনগণের ওপর চাপিয়ে দিতে চান।

প্রাক্তন মন্ত্রী আরো বলেন, তিনি (খালেদা) অবরোধ, হরতাল ডেকে পেট্রোলবোমা নিক্ষেপ করে, গাড়ি পুড়িয়ে, রেললাইন উপড়ে ফেলে মানুষ হত্যা করে জনগণের মধ্যে আতঙ্ক সৃষ্টি করেছেন। তিনি শত্রু হিসেবে আবির্ভূত হয়েছেন।

হাছান মাহমুদ বলেন, গুলশানের কার্যালয়ে বসে তিনি সমগ্র দেশে সন্ত্রাস, নৈরাজ্যের নেতৃত্ব দিচ্ছেন। প্রতিটি মানুষ হত্যার পর, গাড়ি পোড়ানোর পর কিংবা সন্ত্রাসী কর্মকা-ের পর তিনি পুলকিত হচ্ছেন।

বিএনপির সঙ্গে সংলাপের প্রসঙ্গে তিনি বলেন, যারা এই সন্ত্রাস, নৈরাজ্য চালিয়ে মানুষ হত্যার মহোৎসবে নেমেছেন, তাদের সঙ্গে আলোচনার কথা বলেন অনেকে। কোন বাড়িতে ডাকাত পড়লে, সেই ডাকাত দলের সঙ্গে গৃহস্থ কিংবা পাড়া-প্রতিবেশী সংলাপে বসে না। সবাই মিলে ডাকাত তাড়ায়। বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা সারা দেশজুড়ে জঘণ্য ডাকাতের চেয়েও হিংস্র হায়েনা রূপে আবির্ভূত হয়েছে। এই সন্ত্রাসীদেরও তাড়াতে হবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও দুর্যোগবিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভূঁইয়া, কার্যনির্বাহী সদস্য এনামুল হক শামীম প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top