সকল মেনু

‘সরকার পতনে যতটুকু ক্ষমতা প্রয়োজন, তা বিএনপির নেই’

abulনিজস্ব প্রতিবেদক : সরকারকে হটানোর ক্ষমতা নেই বিএনপির নেই বলে মন্তব্য করেছে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। একটি সরকার পতনের জন্য যতটুকু ক্ষমতা থাকা প্রয়োজন, এই মুহূর্তে বিএনপির ততটুকু ক্ষমতা নেই। তিনি বলেন বিএনপি জনগণ বিচ্ছিন্ন একটি দল।
রোববার সচিবালয়ে ভ্যাট আইন সংশোধন নিয়ে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। দেশের বর্তমান পরিস্থিতি কতদিন চলবে এমন প্রশ্নে অর্থমন্ত্রী বলেন, এ পরিস্থিতি বেশিদিন চলবে না, ঠিক হয়ে যাবে।
 এ বিষয়ে আমি বেশি কিছু বলতে চাচ্ছি না। যা বলার আগেই বলে দিয়েছি। ভ্যাট আইন সংশোধন বৈঠক প্রসঙ্গে অর্থমন্ত্রী বলেন, আইএমএফের (আন্তর্জাতিক মুদ্রা তহবিল) সঙ্গে আলোচনার পর ভ্যাট আইন সংশোধন করা হবে।
 তিনি আরও জানান, পাঁচ টাকাকে সরকারি নোট করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। বর্তমানে পাঁচ থেকে এক হাজার টাকা পর্যন্ত সবই ব্যাংক নোট। আর এক ও দুই টাকা সরকারি নোট।
এই সিদ্ধান্ত বাস্তবায়ন হলে সরকারের চেয়ে সাধারণ মানুষের লাভ বেশি হবে বলে জানান মন্ত্রী। এছাড়া পুরোনো এক ও দুই টাকার নোটগুলো বাজার থেকে তুলে নিয়ে ধ্বংস করা হবে।
এগুলো ধ্বংস করতে ৩০০ কোটি টাকার মতো ব্যয় হবে বলে তিনি জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top