সকল মেনু

রুবেলের জামিন বাতিল চেয়ে হাইকোর্টে হ্যাপির আবেদন

 কোর্ট রিপোর্টার,হটনিউজ২৪বিডি.কম,ঢাকা: চিত্রনায়িকা নাজনীন আক্তার হ্যাপির দায়ের করা মামলার আসামি ক্রিকেটার রুবেল হোসেনের জামিন বাতিল চেয়ে হাই কোর্টে আবেদন করা হয়েছে।  হ্যাপির আইনজীবী ইউনুস আলী আকন্দ হাই কোর্টের সংশ্লিষ্ট শাখায় এই আবেদন জমা দেন। আবেদনে আসামি রুবেলের জামিন স্থগিত করে তাকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলার নির্দেশনা চাওয়া হয়েছে। পাশাপাশি বিচারিক আদালতের দেওয়া জামিনের আদেশ কেন বাতিল করা হবে না- তা জানতে রুল চাওয়া হয়েছে। এ বিষয়ে হ্যাপির আইনজীবী ইউনুস আলী আকন্দ সাংবাদিকদের জানান, বিচারক মামলার অভিযোগের বিষয়ে গুরুত্ব না দিয়ে সে আসামিকে খেলোয়ার হিসেবে গুরুত্ব দিয়ে জামিনে মুক্তির আদেশ দিয়েছেন। এছাড়া একই দিনের ঢাকা মহানগর দায়রা জজ আদারতে জামিনের জন্য বিভিন্ন আইনজীবীরা ৩০ টি আবেদন করেছিল। এর মধ্যে ২৯ টি মামলার জামিন আবেদন নিয়মানুযায়ী শুনানীন জন্য ফেব্রুয়ারি মাসে দিন ধার্য করা হয়েছে। এছাড়া শুধু রুবেলের জামিন আবেদনটি আদালতের কাছে উপস্থাপন করার পরেই শুনানী গ্রহন করে প্রচলিত নিয়মের বাহিরে গিয়ে জামিন দেওয়া হয়েছে। এর ফলে একজন ন্যায় বিচারক তার শপথ ভঙ্গ করেছেন। এছাড়া এই মামলার বাদী রাষ্ট্র কিন্তু রাষ্ট্রপক্ষ জামিনের কোন বিরোধীতা করেন নাই। সেই কথা আবার বিচারক জামিন আদেশে উল্লেখ করেছেন। এসকল বিষয় হাই কোর্টের কাছে শুনানীর জন্য প্রস্তুতি চলছে।

এরআগে ১৩ ডিসেম্বর এই ক্রিকেটার রুবেল হোসেন বিরুদ্ধে ‘বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্ক’ গড়ার অভিযোগে রাজধানীর মিরপুর মডেল থানায় মামলা করেন চিত্রনায়িকা হ্যাপী। মামলার অভিযোগ করা হয়, জাতীয় দলের ক্রিকেটার রুবেল হোসেন বিয়ের প্রলোভন দেখিয়ে ইচ্ছার বিরুদ্ধে একাধিকবার হ্যাপির সাঙ্গে শারীরিক সম্পর্ক করেন। পরে ৮ জানুয়ারি ঢাকা মহানগর হাকিম মোহাম্মাদা আনোয়ার সাদাত আসামি রুবেলের জামিন আবেদন নকাচ করে কারগারে পাঠানোর আদেশ দেন। এরপরে ১১ জানুয়ারি ঢাকা মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচাকর কে এম ইমরুল কায়েশ জামিনে মুক্তির আদেশ দেন। এছাড়া আসামি রুবেল হোসেনকে বিদেশে যেতে অনুমতি ও তার ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দিয়েছেন ঢাকা মহানগর হাকিম রাশেদ তালুকদার। এরআগে হ্যাপির আইনজীবীরা ওই আবেদনের বিরোধীতা করে বলেন,  ফৌজদারি কার্যবিধির ২০৫ ধারায় এই মামলায় (পুলিশ কেস) আসামির ব্যক্তিগত হাজিরা থেকে রেহই দেওয়ার কোন সুযোগ আইন আসামিকে দেয় নাই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top