সকল মেনু

রাজধানীতে পুলিশের গাড়িতে বোমা হামলা, আহত ১৬

80958_5555নিজস্ব প্রতিবেদক : বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অবরোধে ১২ তম দিনে রাজধানীর মৎস ভবন এলাকায় পুলিশের গাড়িতে বোমা হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এতে এক এসআইসহ ১৬ জন পুলিশ সদস্য আহত হয়েছে। এর মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

শনিবার রাত পৌনে ৯ টার দিকে রাজধানীর মৎস্যভবন মোড়ে এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে ৫ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও অন্যদের রাজারবাগ পুলিশ লাইন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত এ ঘটনায় কেউ আটক হয়নি।

পুলিশ সুত্র জানায়, শনিবার রাত পৌনে ৯ টার দিকেৎ স্যভবন মোড়ে একটি মোটরসাইকেল থেকে এ হামলা চালানো হয়। এসময় বাসটির ভেতরে আগুন ধরে যায়। চালক নিয়ন্ত্রণ হারালে বাসটি রোড ডিভাইডারে উঠে যায়। এতে এক এসআইসহ পাঁচ পুলিশ সদস্য দগ্ধ হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামকে) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

পুলিশ বহনকারী ওই বাসটির নম্বর; ঢাকা মেট্রো স-১১-০০-৮৬। বাসটি ঢাকা মেট্রোপলিটন পুলিশের বলে জানা গেছে।

রমনা থানার ডিউটি অফিসার সারোয়ার আলম সাংবাদিকদের এতথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রাজধানীর বিভিন্নস্থানে দায়িত্ব পালনকারী পুলিশ সদস্যদের নিয়ে একটি বাস রাজারবাগ পুলিশ লাইনের দিকে যাওয়ার সময় মোটরসাইকেল থেকে পেট্রোলবোমা হামলা চালানো হয়। এসময় পাঁচ পুলিশ সদস্য দগ্ধ হয়েছেন। তাদের ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন; এসআই আজাদ এবং চার কনস্টেবল; মোরশেদ, বদিয়ার, লিখন এবং শামীম। ঘটনার পরপর পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

খবর পেয়ে তাৎক্ষণিক ঢামেকে গেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

তিনি বলেন, সুস্পষ্টভাবে এই কাজ অবরোধ সমর্থনকারীদের। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তাদের হুকুমদাতা-আশ্রয়দাতা কাউকেই ছাড় দেয়া হবেনা বলেও জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top