সকল মেনু

পুলিশি বাধায় কুড়িগ্রামে হরতালের পক্ষে ২০দলের মিছিল

Kurigram 20 Party Hartal Missil Pic-15.01.15ডাঃ জি এম ক্যাপ্টেন, কুড়িগ্রাম প্রতিনিধি : বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা,সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী রিয়াজ রহমান  এর উপর সন্ত্রাসীদের গুলি এবং তার গাড়িতে আগুন দিয়ে তাকে হত্যা চেষ্টার প্রতিবাদে ২০ দলীয় জোটের ডাকা সকাল সন্ধ্যা হরতাল পালন করেছে ২০ দলীয় জোট কুড়িগ্রাম। বৃহস্পতিবার হরতালে সকাল থেকে শহরের দোকানপাট ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকতে দেখা যায়। অবরোধ ও হরতালে দুরপাল্লার ও অভ্যন্তরীন রুটে বাস ও ভারী যানবাহন চলাচল সম্পুর্ণ বন্ধ থাকলেও শহরের রাস্তায় কিছু অটো ও রিক্সা চলাচল করতে দেখা গেছে। শহরের গুরুত্বপুর্ন স্থানে পুলিশ ও র‌্যাবের টহলের মাঝে সকালে বিএনপি, যুবদল, ছাত্রদল নেতা কর্মীদের পুরাতন পোস্ট অফিস পাড়াস্থ জেলা বিএনপি কার্যালয়-এর সামন সহ কয়েকটি স্থানে পিকেটিং করতে দেখা যায়। পরে ২০দলীয় জোটের ব্যানারে হরতালের সমর্থনে একটি মিছিল বের হয়। মিছিলটি শহর প্রদক্ষিণ শেষে ঘোষ পাড়ায় পৌছলে পুলিশ মিছিলে বাধা দেয়, পরে জাহাজ মোড়ে ফিরে পথসভা অনুষ্ঠিত হয়। জেলা বিএনপির সহ সভাপতি আব্দুল আজিজ এর সভাপতিত্বে অনুষ্ঠিত পথসভায় বক্তব্য রাখেন,বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য,  জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুর রহমান রানা,  যুগ্ম সম্পাদক সোহেল হোসনাইন কায়কোবাদ, জামায়াতে জেলা সম্পাদক মাওলানা আব্দুল মতিন ফারুকী,দফতর সম্পাদক আশরাফুল হক রুবেল, প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন,আওয়ামীলীগ ক্ষমতা আঁকড়ে থাকার জন্য হত্যা গুম খুনের পথ বেছে নিয়েছে কিন্তু তাদের শেষ রক্ষা হবেনা।ক্ষমতা থেকে তাদের বিদায় নিতেই হবে। বক্তারা অবিলম্বে মির্জা ফখরুল ইসলামসহ আটক নেতা-কর্মির মুক্তির দাবী জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top