সকল মেনু

ঢিলেঢালা হরতাল ২০ দলীয় জোটের

 নিজস্ব প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম,ঢাকা: বিএনপি চেয়ারপারসনের পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা রিয়াজ রহমানের ওপর হামলার প্রতিবাদে ২০ দলীয় জোটের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল চলছে ঢিলেঢালাভাবে। বৃহস্পতিবার (১৫ জানুয়ারি) সকালে নগরীতে হরতাল সমর্থনে কোনো মিটিং-মিছিল অনুষ্ঠিত হয়নি। নগরীর জাতীয় প্রেসক্লাব সংলগ্ন এলাকায় হরতালের সমর্থনে কোনো ধরনের মিটিং মিছিল হয়নি। তবে আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। এছাড়া প্রতিদিনের মতোই এদিন সকাল থেকে নগরীতে গাড়ি চলাচল করছে। হরতালের সমর্থনে কোনো ধরনের পিকেটিং চোখে পড়েনি। এখন পর্যন্ত শান্তিপূর্ণভাবে হরতাল শুরু চলছে।

মঙ্গলবার (১৩ জানুয়ারি) মধ্যরাতে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বরাত দিয়ে এক বিজ্ঞপ্তিতে ২৪ ঘণ্টার হরতাল কর্মসূচি আহ্বান করে বিএনপি নেতৃত্বাধীন জোট। পরে বুধবার দুপুরে আরেক বিবৃতিতে ১২ ঘণ্টা কমিয়ে সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি ঘোষণা করেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

হরতালের সমর্থনে রাজধানীসহ সারা দেশের বিভিন্ন জেলায় বাস-ট্রাক ও পরিবহনে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে বিএনপি-জামায়াতের কর্মীরা। অন্যদিকে নাশকতা এড়াতে সারা দেশে বিএনপি-জামায়াত জোটের কয়েকশ’ নেতা-কর্মীকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

মঙ্গলবার রাতে খালেদা জিয়ার সঙ্গে দেখা করে ফিরে যাওয়ার পথে গুলশান-২ গোলচত্বর সংলগ্ন ৪৩ নম্বর রোডে রিয়াজ রহমানকে লক্ষ্য করে গুলি ছোড়ে দুর্বৃত্তরা। এ সময় তার গাড়িতে আগুনও দেওয়া হয়।

এর আগে রাত আটটার দিকে ‘অবরুদ্ধ’ খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে গুলশানে তার রাজনৈতিক কার্যালয়ে যান রিয়াজ রহমান। সেখানে আধা ঘণ্টা অবস্থানের পর সাড়ে আটটার দিকে বেরিয়ে যান তিনি। এর কিছুক্ষণ পরই তাকে বহনকারী গাড়িতে হামলা চালানো হয়।

খালেদা জিয়া তার উপদেষ্টা রিয়াজ রহমানের ওপর হামলার ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top