সকল মেনু

‘বিএনপি জোটের আন্দোলন গণতান্ত্রিক নয়’

Amuরাজনৈতিক প্রতিবেদক : বিএনপি জোটের আন্দোলন গণতান্ত্রিক নয়, বরং তারা জ্বালাও পোড়াও আর অতর্কিত হামলা চালিয়ে অরাজকতা সৃষ্টি করছেন বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। নাশকতামূলক কর্মকাণ্ড সমর্থন না করে দেশের জনগণ বিবেক বুদ্ধির পরিচয় দেবে বলেও মনে করেন তিনি। শিল্পমন্ত্রী বুধবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চার দিনব্যাপী শিল্পমেলার উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন।

শিল্পমন্ত্রী বলেন, ‘যারা আন্দোলন করছেন তাদের আন্দোলন তো সর্বহারাদের আন্দোলনের মতো। রাতের আধারে  থানা আক্রমণ আর ব্যাংক ডাকাতির মতো। অতর্কিতভাবে হটাত করে গাড়ি পুড়িয়ে দেওয়া হচ্ছে। এটা কোনো আন্দোলন হতে পারে না। আজকে যদি পাঁচ হাজার লোক, পাঁচশ’ লোক বা দশজন লোক তাদের নেতাদের নেতৃত্বে মিছিল করতো তাহলে বলা যেত এটা আন্দোলন। যদি অগণতান্ত্রিক অযৌক্তিক এবং অসাংবিধানিক ব্যবস্থাকে প্রতিষ্ঠা করার চেষ্টা করেন তাহলে আমি মনে করি চিরদিনই এগুলো প্রাধান্য পাবে। আমাদের চিন্তাভাবনার একটা পরিষ্কার পরিচ্ছন্নতা থাকা দরকার।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top