সকল মেনু

নতুন রাজনৈতিক জোট নিয়ে আসছেন নাজমুল হুদা

46436নিজস্ব প্রতিবেদক : ২৫টি দলকে সঙ্গে নিয়ে ‘বাংলাদেশ জাতীয় জোট’ নামের একটি রাজনৈতিক জোট গঠন করতে যাচ্ছেন বাংলাদেশ মানবাধিকার পার্টির (বিএমপি) চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদা। দেশে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত করাই এ জোটের লক্ষ্য বলে জানিয়েছেন তিনি।
মঙ্গলবার  দুপুরে রাজধানীর তোপখানা রোডের নিজ কার্যালয়ে এক বিশেষ সাক্ষাৎকারে  এসব কথা জানান নাজমুল হুদা।
নাজমুল হুদা বলেন, আগামী ১৫ জানুয়ারি (বৃহস্পতিবার) এ জোটের আত্মপ্রকাশ ঘটবে। তিনি বলেন, আমরা এমন একটি জোট গঠন করতে চাই, যার দ্বারা দেশে মানবাধিকার প্রতিষ্ঠিত হবে, সমাজে সু্ঠু গণতন্ত্র ফিরে আসবে।
নাজমুল হুদা বলেন, মুখোমুখি-পাল্টাপাল্টি সংঘাত, এটা কোনো সুষ্ঠু রাজনীতির পরিচয় নয়। দেশে আইনের শাসন ও গণতন্ত্র প্রতিষ্ঠার জন্যই এ জোট গঠন করতে যাচ্ছি। প্রশাসনকে দলীয়করণ মুক্ত করতে কাজ করবে আমাদের এ জোট। আগামীতে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন করতে এবং একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠার লক্ষ্যেই আমাদের এ জোট।
নাজমুল হুদা বলেন, আমারা জোট গঠন করে কারো বিরুদ্ধে যুদ্ধে নামবো না, আমরা চাপ দেবো। বর্তমান সরকারকে উৎখাত করা আমাদের উদ্দেশ্য না। আমাদের উদ্দেশ্য হচ্ছে সরকারের ওপর চাপ সৃষ্টি করে সু্ষ্ঠু নির্বাচন আদায় করা। যাতে আগামী নির্বাচন সুষ্ঠু হয়।
নাজমুল হুদা বলেন, যারা মুখোমুখি-পাল্টাপাল্টি সংঘাতে লিপ্ত, আমাদের জোটের সঙ্গে তাদের কোনো সম্পর্ক নেই। আমরা আমাদের আদর্শে চলি। যাদের গণতন্ত্রের প্রতি শ্রদ্ধা থাকবে না, তাদের জনগণ এমনিতেই পরিহার করবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top