রংপুর

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সংকট নিরসনে ১৫ জানুয়ারি ঢাকায় বৈঠক ডেকেছেন শিক্ষামন্ত্রী

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ইকবাল হোসেন, রংপুর প্রতিনিধি : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সংকট নিরসনে উদ্যোগ নিয়েছে শিক্ষা মন্ত্রনালয়। বিশ্ববিদ্যালয়ের সকল পক্ষ এবং সিন্ডিকেট সদস্যদের নিয়ে আগামী ১৫ জানুয়ারি ঢাকায় বৈঠক ডেকেছেন শিক্ষামন্ত্রী।  শিক্ষা মন্ত্রনালয়ের এক চিঠিতে এসব জানা গেছে।
চিঠির বরাদ দিয়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের নীল দলের সভাপতি আপেল মাহমুদ জানান, শিক্ষা মন্ত্রনালয়ের উপ-সচিব (বিশ্ববিদ্যালয়) লায়লা আরজুবান্দ বানু স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে
পদোন্নতিসহ বিভিন্ন দাবিতে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ০২ নভেম্বর থেকে উপাচার্য বিরোধি বিক্ষোভ সমাবেশ চালিয়ে আসছে। এতে করে বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম অনেকটা স্থবির হয়ে পড়েছে।  এতে করে প্রথম বর্ষ অনার্স ভর্তি পরীক্ষাও নিতে পারছে না কর্তৃপক্ষ। এসব নানা সংকট নিরসনে শিক্ষামন্ত্রী শিক্ষা মন্ত্রনালয়ের সভাকক্ষে  ১৫ জানুয়ারি সকল পক্ষকে নিয়ে আলোচনার সভার আয়োজন করেছেন। এতে বিশ্ববিদ্যাালয় মঞ্জুরি কমিশন চেয়ারম্যান, শিক্ষা সচিব, উপাচার্য, সিন্ডিকেট সদস্য, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতিরনেতা, নীলদলের নেতা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) সহ ৩১ জনকে নিয়ে আলোচনায় বসবেন। সেখানে আলোচনার মাধ্যমে  বিশ্ববিদ্যালয়ের সকল সমস্যা সমাধান হবে হবে তিনি মনে করেন।
এব্যাপারে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. তুহিন ওয়াদুদ বলেন, আমরা চাই বিশ্ববিদ্যালয়ের এ অচলাবস্থা নিরসন। তাই আলোচনার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সে সমস্যা সামাধান হবে বলে তিনি মনে করেন। আর এতে করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ ফিরে আসবে।