সকল মেনু

রাজনৈতিক সহিংসতা রোধে পুলিশকে আরো কঠোর হতে হবে : ডিআইজি হুমায়ুন কবীর

হুমায়ুন করিবইকবাল হোসেন, রংপুর প্রতিনিধি : দেশের চলমান রাজনৈতিক সহিংসতা প্রতিরোধে দুস্কৃতিকারিদের বিরুদ্ধে পুলিশ প্রশাসনকে আরো কঠোর হবার আহবান জানিয়েছে রংপুর রেঞ্জ’র ডিআইজি হুমায়ুন কবীর। তিনি বলেন, জনগনের জানমালের নিরাপত্তা নিশ্চিতকরণে পুলিশের ভূমিকা গুরুত্বপূর্ণ। রাজনৈতিক কর্মসূচীর নামে কোনো দলই যেন নাশকতা ও সহিংসতা করতে না পারে এজন্য পুলিশকে সাহসের সাথে তা মোকাবেলা করতে হবে। মঙ্গলবার ডিআইজি কনফারেন্স কক্ষে রংপুর বিভাগের পুলিশ কর্মকর্তাদের মধ্যে পুরষ্কার বিরতণকালে তিনি এসব কথা বলেন।
ডিআইজি হুমাক্ষুন কবীর বলেন, রাজনৈতিক সহিংসতার পাশাপাশি সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের বিচরণ বেড়ে যাচ্ছে। এসব কঠোর হস্তে রোধ করতে হবে। নিজেদের সন্তানদের সুন্দর ভবিষ্যতের কথা ভেবে আমাদেরকে মাদককে জিরো টলারেন্সে আনতে হবে। এসময় তিনি মাঠ পর্যায়ে অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং কার্যক্রমকে গতিশীল করতে পুলিশ ও জনগণকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার আহবান জানান। গত ডিসেম্বর মাসের পুলিশের কার্যক্রমের উপর ভিত্তি করে বিভিন্ন ক্যাটাগরিতে ১১ জন পুলিশ কর্মকর্তা ও কর্মচারীদের পুরষ্কার তুলে দেওয়া  হয়। পুরষ্কার প্রাপ্তরা হলেন শ্রেষ্ঠ কনষ্টেবল দিনাজপুর বিরল থানার নাহিদ হাসান, চৌকষ এএসআই রংপুর কোতয়ালী থানার সেলিম রেজা, শ্রেষ্ঠ সার্জেন্ট লালমনিরহাট সদর ট্রাফিকের সার্জেন্ট স্বজল কুমার বকসী, শ্রেষ্ঠ কোর্ট অফিসার পঞ্চগড় সদর কোর্টের এএসআই সিরাজুল ইসলাম, চৌকষ এসআই রংপুর কোতয়ালী থানার হোসেন আলী, শ্রেষ্ঠ উদ্ধারকারী দিনাজপুর কোতয়ালী থানার এসআই শ্রী দীপেন্দ্রনাথ সিংহ, শ্রেষ্ঠ ডিএসবি অফিসার পঞ্চগড় ডিএসবি’র এসআই মোঃ আশরাফুজ্জামান, শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার নীলফামারী ডিমলা থানার এসআই আব্দুল লতিফ, শ্রেষ্ঠ অফিসার্স ইনচার্জ দিনাজপুর কোতয়ালী থানার পুলিশ পরিদর্শক এ.কে.এম খালেকুজ্জামান পিপিএম, শ্রেষ্ঠ সার্কেল এএসপি রংপুর এ-সার্কেল এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ হুমায়ূন কবীর ও শ্রেষ্ঠ জেলা পুলিশ সুপার দিনাজপুরের মোঃ রুহুল আমিন। পুরষ্কার প্রদান অনুষ্ঠানে রংপুর বিভাগের আট জেলার পুলিশ সুপারসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top