সকল মেনু

চাঁদপুরের মেঘনা নদীতে দুটি লঞ্চের সংঘর্ষে ৩ জন নিহত ও ৯ জন আহত

chandpur,01মাকসুদুল আলম, চাঁদপুর প্রতিনিধি : চাঁদপুরের মেঘনা নদীতে দুটি লঞ্চের সংঘর্ষে তিন জন নিহত ও ৯ জন আহত হয়েছে।  সোমবার রাত দেড়টার দিকে মেঘনা নদীর চাঁদপুরের মোহনা এলাকায় বরিশালগামী এমভি পারবাত-৯ লঞ্চের ধাক্কায় ঢাকাগামি এমভি সুন্দরবন-৮ লঞ্চটি দুর্ঘটনা কবলিত হয় । এতে দুমরে মুচড়ে যায় সুন্দরবন লঞ্চের দ্বিতীয় তলার ডান দিকের ৪টি কেবিন । ঘটনাস্থলেই মারা যান শাহানা বেগম (৬৫) নামের এক মহিলা। তিনি ভিআইপি কেবিনে ঘুমোচ্ছিলেন।
আহত যাত্রীদের মধ্যে  ৮ জনকে চাঁদপুর সদর জেনারেল হাসপাতাল আনা হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছ। এদের মধ্যে ৬ বছরের শিশু শাকিল ও যুবতী রুপা (২৭) ঢাকা নেবার পথে মারা যায়।  হতাহতদের  বাড়ি বরিশাল সদর উপজেলার রামচন্দ্রপুর গ্রামের সাত মাইল এলাকায়। তারা বসবাস করে ঢাকার লালবাগে। গ্রামের বাড়ির একটি পারিবারিক অনুষ্ঠানে অংশ নিয়ে পরিবারের সদস্যদের নিয়ে সবাই লঞ্চে ঢাকা ফিরছিলো। নিহত শাহানার ছেলে বাংলাদেশ নৌ-বাহিনীতে কর্মরত। তার পদবি ও নাম লেফটেন্যান্ট কমান্ডার মোস্তফা কামাল। নিহত শাকিল ওই কর্মকর্তারই ছেলে। দুর্ঘটনায় তার স্ত্রী  ও বোনও আহত হয়েছে। দুর্ঘটনার সময় তিনিও লঞ্চে ছিলেন এবং আহত হন বলে জানা গেছে। আহতদের মধ্যে ফজলুল করিম (৬১), মনোয়ারা বেগম (৫৫), রাব্বি (১১), ডালিয়া বেগম (৩৮), শিউলি বেগম (৪৫), মোস্তফা কামাল (৩০) এবং সুরাইয়া বেগম (২৫) এর অবস্থা আশংকাজনক বলে জানা গেছে। আহতদের মধ্যে কয়েকজন ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে এবং বাকীরা ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে জানা গেছে।
লঞ্চযাত্রী খুলনা বিভাগীয় স্বাস্থ্য কর্মকর্তা অনিল চন্দ্র দত্ত জানান, দুটি লঞ্চ বেপরোয়া গতিতে চালাতে গিয়েই এ দুর্ঘটনা ঘটে।  দুটি লঞ্চেই ছিলো ধারন ক্ষমতার অতিরিক্ত যাত্রী।
দুর্ঘটনার শিকার সুন্দরবন লঞ্চটি বরিশাল থেকে ঢাকা  যাচ্ছিল। এটি রাত পৌনে ন’টার দিকে বরিশাল থেকে ছেড়ে এসেছিল। পারাবত লঞ্চ দুর্ঘটনা ঘটিয়েই বরিশাল চলে যায়। আর দুর্ঘটনার শিকার সুন্দরবন লঞ্চ ভোর চারটায় ঢাকার উদ্দেশ্যে চাঁদপুর ঘাট ছেড়ে যায়। প্রত্যক্ষদর্শী আবুল কালাম জানান, সুন্দরবন লঞ্চটি বরিশাল থেকে ঢাকার উদ্দেশ্য রওনা দেয়। রাত ২ টার দিকে লঞ্চটি চাঁদপুরের মেঘনা নদীর মোলহেড এলাকায় এলে ঢাকা থেকে বরিশালগামী লঞ্চ পারাবত-৯ হঠাৎ ধাক্কা দেয়। এতে দুমরে মুচড়ে যায় সুন্দরবন লঞ্চটির মাঝ অংশসহ এক সাইড।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top