সকল মেনু

নাশকতা ঠেকাতে ৮ হাজার আনসার-ভিডিপি নামাচ্ছে রেল

Railway Minister Photoএস এন ইউসুফ : বিএনপি ও ২০ দলীয় জোটের চলমান অবরোধে ট্রেনে নাশকতা ঠেকাতে রেলপথে ৮ হাজারের বেশি আনসার-ভিডিপি মাঠে নামানো হবে। বর্তমানে ৪ হাজার আরএনবি-জিআরপি মাঠে সক্রিয় রয়েছে। রেলওয়ের নিয়মিত এ নিরাপত্তা বাহিনীর সঙ্গে অতিরিক্ত এ আনসার-ভিডিপির সদস্যরা যুক্ত হবে। তবে কোন পয়েন্টে কতজন আনসার-ভিডিপি নিযুক্ত থাকবে সে বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী মুজিবুল হক।
আজ রোববার দুপুরে রাজধানীর রেলভবনে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, বর্তমানে ৩৩৪টি ট্রেনই নিয়মিত চলছে। অবরোধের কারণে কোনো ট্রেন বন্ধ নেই। অররোধে আমরা ট্রেন চালিয়ে যাব। এর জন্য গুরুত্বপূর্ণ ট্রেনের আগে পাইলট ট্রেন চালানো হচ্ছে।
শিডিউল বিপর্য্যয়ের বিষয়টি স্বীকার করে মন্ত্রী বলেন, বিপদকালীন সময়ে ট্রেন চলাই মূখ্য। নাশকতা এবং পাইলট ট্রেন চলার কারণে ট্রেনগুলো ধীরে চলছে, সেকারণে বর্তমানে সিডিউল কিছুটা বিপর্যস্থ হচ্ছে।
তিনি বলেন, ঝুঁকিপূণ ১০৪১ পয়েন্টে প্রতি পয়েন্টে ৮জন আনসার-ভিডিপি নিয়োগ করা হবে। তবে নিয়োগের  বিষয়টি এখনও চুড়ান্ত হয়নি। এ বিষয়ে আলোচনা চলছে। হাইকমান্ডের নির্দেশনার পরে নিযুক্ত করা হবে। এ বিষয়ে রেলের অতিরিক্ত সচিব কমলকৃষ্ণ ভট্টাচার্যকে প্রধান করে ১২ সদস্যেও একটি কমিটি গঠন করা হয়েছে।
আনসার বাহিনীর সদস্যরা কবে  থেকে মাঠে নামবে এমন প্রশ্নেরও সঠিক জবাব না দিয়ে মন্ত্রী বলেন, এটা হাই কমান্ডের বিষয়। হাই কমান্ডের অনুমোদন নেওয়া হবে। এরপর ব্যবস্থা নেওয়া হবে।
এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল নাজিম উদ্দিন, রেলওয়ের মহাপরিচালক আমজাদ হোসেন, সাবেক ডিজি তাফাজ্জল হোসেন, এডিজি (আরএস) খলিলুর রহমান প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top