ধর্ম

রবিবার সাড়ে ১০টায় আখেরি মোনাজাত

80467_4587নিজস্ব প্রতিবেদক : বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত রবিবার সকাল সাড়ে ১০টা থেকে ১১টার মধ্যে অনুষ্ঠিত হবে। শনিবার এ তথ্য জানিয়েছেন গাজীপুর জেলা প্রশাসক।

শুক্রবার বাদ ফজর আমবয়ানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে টঙ্গীর তুরাগতীরে শুরু হয় বিশ্ব ইজতেমার ৫০তম পর্ব। ওইদিন জুমার নামাজে বিশ্বের ৫০টি দেশ থেকে আগত প্রায় ৫ হাজার মুসল্লিও অংশ নেন।

শনিবার বিশ্ব ইজতেমার দ্বিতীয় দিন। রবিবার আখেরি মোনাজাতের মাধ্যমে শেষে হবে এবারের প্রথম পর্বের ইজতেমা।

আখেরি মোনাজাত উপলক্ষে বাড়তি নিরাপত্তার পাশাপাশি যান চলাচল নিয়ন্ত্রণে ব্যবস্থা নিয়েছে পুলিশ প্রশাসন। এ জন্য পুলিশের পক্ষ থেকে বিশেষ নির্দেশনা দেয়া হয়েছে।

পুলিশ কন্ট্রোল রুমের সামনে গাজীপুরের পুলিশ সুপার মো. হারুন অর রশিদ জানান, আখেরি মোনাজাত উপলক্ষে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে। মোনাজাতের দিন অন্যান্য দিনের চেয়ে দ্বিগুণ ফোর্স (দুই শিফটের ফোর্স এক শিফটে) মোতায়েন করা হবে।

তিনি জানান, শনিবার রাত ১২টা থেকে টঙ্গী থেকে গাজীপুর চৌরাস্তা, আবদুল্লাহপুর, মীরের বাজার, কামারপাড়া ও আশুলিয়া বাইপাইল এলাকায় যান চলাচল বন্ধ থাকবে।

ইজতেমা উপলক্ষে ৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে জানিয়ে এসপি বলেন, বিদেশি নিবাসসহ খিত্তায় খিত্তায় সাদাপোশাকের পুলিশসহ ইজতেমা মাঠের চতুরপাশে ব্যাপক পুলিশ মোতায়েন রয়েছে। ওয়াচটাওয়ার, চেকপোস্ট, ফুট পেট্রল, রিভার পেট্রল দিয়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে। সর্বক্ষণিক সিসি টিভির মাধ্যমে মনিটরিং করা হচ্ছে।