সকল মেনু

প্যারিসে হামলার দায় স্বীকার আল কায়েদার

ঢ়ঢ়ঢ়আন্তর্জাতিক ডেস্ক : ফ্রান্সের রাজধানী প্যারিসে একটি রম্য পত্রিকা অফিসে হামলার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী আল কায়েদা। শনিবার এক অডিওবার্তায় ইয়েমেনি আল কায়েদার পক্ষ থেকে ইসলামের সম্মান রক্ষার্থে প্রতিশোধ হিসেবে এই হামলার দিকনির্দেশনা দেয়ার দাবি করা হয়।

এদিকে, শুক্রবার প্যারিসের উত্তরাঞ্চলে পুলিশি অভিযানে শার্লি অবদো পত্রিকা অফিসে হামলাকারী দুই ভাই নিহত হয়। প্রায় একই সময় পূর্ব প্যারিসে একটি ইহুদি সুপারশপে পুলিশের অভিযানে এক বন্দুকধারী নিহতের মধ্য দিয়ে অবসান হয় ১০ ঘণ্টারও বেশি সময়ের জিম্মি সঙ্কটের। এসময় অন্তত ৪ জিম্মির মরদেহ উদ্ধার করা হয়। পুলিশ জানায়, অভিযানের আগেই তারা বন্দুকধারীর গুলিতে নিহত হয়। এই অভিযানে দুই পুলিশ সদস্যসহ গুরুতর আহত হয় আরও ৪ জন। অপর ১৫ জনকে নিরাপদে মুক্ত করা হয়।

এর আগে দক্ষিণ ফ্রান্সের একটি গুদামঘরে পুলিশের অভিযানে শার্লি অবদো পত্রিকা অফিসে হামলাকারী দুই ভাই সাইদ কোয়াশি ও শেরিফ কোয়াশি নিহত হয়। এখান থেকে নিরাপদে এক জিম্মিকে উদ্ধার করে পুলিশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top