সকল মেনু

২৪ জানুয়ারি পর্যন্ত রুবেলের জন্য অপেক্ষা

BCBনিজস্ব প্রতিবেদক : ২৪ জানুয়ারির মধ্যে জাতীয় দলের পেসার রুবেল হোসেনকে আসন্ন বিশ্বকাপ দলে পাওয়া না গেলে, তার বিকল্প ভাববে ক্রিকেট বোর্ড, এমনটাই জানিয়েছেন বিসিবি’র প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী। তবে, রুবেলের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে বিসিবি’র নীতি নির্ধারণী পর্যায়ে আলোচনা করে।

অন্যদিকে, অস্ট্রেলিয়ার কন্ডিশন বিবেচনায় রুবেলের মতো দ্রুতগতির পেসার দলে প্রয়োজন বলে মন্তব্য করেছেন জাতীয় দলের সাবেক অধিনায়কেরা।

সম্প্রতি ব্যক্তিগত ঝামেলা জড়িয়ে পড়ার পরও, ক্রিকেট বোর্ড আসন্ন বিশ্বকাপে জাতীয় স্বার্থে পেসার রুবেল হোসেনকে চূড়ান্ত দলে রাখে। দল ঘোষণার পরের দিন অন্য সব ক্রিকেটারের মতো অস্ট্রেলিয়ার ভিসা প্রক্রিয়াও সম্পন্ন করেন তিনি। আগাম জামিনে থাকা রুবেল বৃহস্পতিবার স্থায়ী জামিনের জন্য আদালতে আবেদন করলে, আদালত তা নামঞ্জুর করে রুবেলকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

২৪ জানুয়ারি বিশ্বকাপে অংশ নিতে দেশ ছাড়ার কথা রয়েছে টাইগারদের। এমন অবস্থায় বিসিবি শেষ মূহুর্ত পর্যন্ত অপেক্ষা করবে রুবেলের জন্য।

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী জানান, ‘আমরা অপেক্ষা করবো তার জন্য, কিন্তু শেষ মুহূর্তে না হলে বিকল্প ব্যবস্থা নিবো।’

আইসিসি’র নিয়ম অনুযায়ী বিশ্বকাপের চূড়ান্ত ১৫ সদস্যের দলে কেউ ইনজুরিতে পড়লে, সেক্ষেত্রে বদলি খেলোয়াড় নিতে পারে যে কোন দল। কিন্তু, উদ্ভূত পরিস্থিতিতে রুবেলের ব্যাপারে বিসিবি আলোচনা সাপেক্ষেই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

প্রধান নির্বাহী আরো বলেন, ‘কোর্টের আদেশের ব্যাপারে নীতি-নির্ধারক পর্যায়ে সিদ্ধান্ত নিবো। এছাড়া বিষয়টি আইনি প্রক্রিয়ার মাধ্যমে শেষ হওয়া ভালো।

অন্যদিকে, বাংলাদেশের ওয়ানডে ইতিহাসে তৃতীয় হ্যাটট্রিকের রেকর্ড গড়া রুবেল হোসেনের ক্ষিপ্রগতি আর বৈচিত্র্যময় পেস বোলিং অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের সিমিং কন্ডিশনে দারুণ কার্যকর হবে বলে মনে করেন সাবেক এই অধিনায়ক।

বিসিবির সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন বলেন, ‘রুবেলকে দলের জন্য অত্যন্ত প্রয়োজন। সেই সাথে এ সমস্যার সমাধান হলে রুবেল ও টাইগার টিম উভয়ের জন্যই ভালো।’

রুবেল ভক্তদের প্রত্যাশা, বিতর্ক এড়িয়ে বিশ্বমঞ্চে রুদ্র রুপে দেখা যাবে তাদের প্রিয় ক্রিকেটারকে।

এদিকে, রুবেল ভক্তরা বলেন, আসছে বিশ্বকাপের বাউন্সি উইকেটে রুবেলের মতো পেসারের দলের খুব প্রয়োজন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top